বাংলাদেশ সফর নয়, যে জন্য প্রস্তুত পোলার্ড

বাংলাদেশ সফরে না এলেও টি-টেন ক্রিকেট খেলার জন্য প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে অধিনায়ক কিয়েরন পোলার্ড। এ মাসের শেষের দিকে সংযু'ক্ত আরব আমিরাতের আবু ধাবিতে শুরু হচ্ছে টি-টেন টুনার্মেন্ট। পোলার্ডসহ আরো অনেক তারকা ক্রিকেটার আসন্ন আসরে খেলবেন।

টি-টেন ক্রিকেট'কে উত্তে'জনাপূর্ণ ও রোমাঞ্চকর বলে মন্তব্য করেছেন পোলার্ড। এই ফরম্যাটটি তার ক্রিকে'টের স্টাইলের সঙ্গে পুরোপুরিভাবে মানানসই বলে জানান তিনি। অথচ পোলার্ড যখন টি-টেন লিগ নিয়ে ভাবছেন তখন তার দল ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে হোয়াইটওয়াশের মুখে দ্বারপ্রান্তে।

প্রথম দু’ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। করো'নাভাই'রাস আতঙ্কে বাংলাদেশ সফরে আসেননি পোলার্ড। পোলার্ডসহ মোট ১২ জন খেলোয়াড় বাংলাদেশ সফর থেকে সড়ে দাঁড়ান। তবে জাতীয় দল থেকে দূরে থাকলেও, ক্রিকেট থেকে দূরে নন তিনি।

আবু ধাবিতে টি-টেন ক্রিকেট খেলার জন্য নিজেকে প্রস্তুত করছেন পোলার্ড। টি-টেন ক্রিকে'টে ডেকান গ্লাডিয়েটর্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। টি-টেন লিগকে উত্তে'জনাপূর্ণ ও রোমাঞ্চকর বলছেন পোলার্ড, ‘সীমাহীন উত্তে'জনা ও রোমাঞ্চ রয়েছে এই টি-টেন ক্রিকে'টে।

আমি যে ধরনের ক্রিকে'টে খেলে বড় হয়েছি, তার সঙ্গে এই ফরম্যাটের খুব বেশি পার্থক্য নেই। এই ফরম্যাটে বলকে শুধুমাত্র সীমানা ছাড়া করার বিষয় নয়, এটি হলো- পায়ের অবস্থান, পরিকল্পনাকে দ্রুত কাজে লাগানো। সত্যি বলতে এটি আমা'র সঙ্গে মানায়। আমা'র অ'ভিজ্ঞতাই প্রতিপক্ষকে বুঝতে-পড়তে আমাকে সাহায্য করবে।’

এই আসরে পোলার্ডের দলে আছেন সুনীল নারাইন-ইম'রান তাহির-কলিন ইনগ্রামের মত তারকারা। এছাড়াও সংযু'ক্ত আরব আমিরাতের বেশ কিছু তরুণ খেলোয়াড়ও আছেন। তাই আসন্ন টুনার্মেন্টে নারাইন-তাহিরদের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন পোলার্ড।

টি-২০ ক্রিকে'টে ১০ হাজারের বেশি রান করা এ ব্যাটসম্যান টি-টেন ক্রিকে'টেও ভালো করার ব্যাপারে আশাবাদি। আবুধাবিতে আগামী ২৮ জানুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে টি-টেন লিগের নতুন সংস্করণ। আগামী ৬ ফেব্রুয়ারি এই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে।

Back to top button