নেই সাকিব দেখেনিন যে স্কোয়াড নিয়ে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ

এক বছরের নিষেধাজ্ঞা সেই সাথে মহামা'রী করো'নার জের এই দুই মিলিয়ে দীর্ঘ সময় পর মাঠে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে প্রত্যাবর্তনটাও হয়েছে রাজসিক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজের পাঠ চুকিয়ে বাংলাদেশ দল পাড়ি জমাবে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে। তবে এরই মধ্যে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে নিউজিল্যান্ড সফরে দলের সাথে থাকছেন না সাকিব!

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ও সমান সংখ্যক ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলতে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে টাইগাররা পাড়ি জমাবে কিউইদের মাটিতে। বাংলাদেশ দলের সফরের এই সময়েই সাকিবের ঘরে আসছে তৃতীয় সন্তান। ফলে এমন সময়ে স্ত্রী'র পাশে থাকার জন্যই সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিতে পারেন তিনি এমনটা জানা গেছে।

সাকিবের নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ব্যাপারে একটি সংবাদ মাধ্যমকে বিসিবির ক্রিকেট অ'পারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সাকিবের পক্ষ থেকে এখনও এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক চিঠি পায়নি বোর্ড।

আকরাম খান বলেন, ‘’নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ব্যাপারে সাকিব থেকে আম'রা এখনো অফিসিয়াল কোন চিঠি পাইনি। যদি সে ছুটি চেয়ে আবেদন করে তখন বিষয়টি নিয়ে আম'রা ভেবে দেখব। সেটির আগে সাকিবের না থাকার ব্যাপারে কোন মন্তব্য করা ঠিক হবে না।‘’

শেষ পর্যন্ত যদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর সাকিব নিউজিল্যান্ড সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তবে হয়ত এই অলরাউন্ডারকে ছাড়াই কিউইদের মাটিত খেলতে হতে পারে টাইগারদের।

নিউজিল্যান্ড সফরের জন্য টাইগারদের সম্ভাব্য সেরা স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমা'র দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মু'স্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইস'লাম, তাসকিন আহমেদ, মোহাম্ম'দ সাইফুদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান, পারভেজ হোসেন ইমন, মোহাম্ম'দ নাইম শেখ এবং মোহাম্ম'দ মিঠুন।

Back to top button