সাকিবের চারে খেলা নিয়ে যা বললেন তামিম!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগেই বাংলাদেশ দলের ব্যাটিং লাইনআপ জানিয়ে দিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। যেখানে ব্যাটিং পজিশনে তিন থেকে চারে নেমে গেছেন সাকিব আল হাসান।

যদিও তিন নম্বরে দারুণ সফল বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তবে চারে ব্যাট করতেও সাকিবের সমস্যা নেই বলে জানিয়েছেন তামিম ইকবাল। সোমবার (১৮ জানুয়ারি) ভা'র্চুয়াল কনফারেন্সে আলাপকালে ব্যাটিং লাইন আপ নিয়ে খোলাসা করেছেন টাইগারদের ডমিঙ্গো। যেখানে তিনি জানিয়েছিলেন, তিন নম্বরে এই সিরিজে নাজমুল হোসেন শান্তকে খেলানোর পরিকল্পনা করেছেন তাঁরা। এর ফলে সাকিব আল হাসানকে ব্যাট করতে দেখা যাবে চার নম্বরে।

এরপর থেকেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। অনেকেই ভাবছেন সাকিবকে জো'র করে চারে নামিয়ে দেয়া হচ্ছে। তবে ওয়ানডে অধিনায়ক তামিম অবশ্য শুনিয়েছেন ভিন্ন কথা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) তামিম জানিয়েছেন, এই পজিশনে ব্যাট করতে আ'পত্তি নেই সাকিবের। সেই সঙ্গে অনুশীলন ক্যাম্প শুরুর আগেই চারে ব্যাটিংয়ের কথা সাকিবকে জানিয়ে দেয়া হয়েছিল বলে জানান তিনি।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আম'রা যখন ক্যাম্প শুরু করি তখনই তাকে স্পষ্টভাবে বলে দেওয়া হয়েছিল। আমি ব্যক্তিগতভাবেও তার সাথে কথা বলেছিলাম। সে সবটা শুনেছে, বুঝেছে; তার কোনো সমস্যা নেই। তাছাড়া এই সিদ্ধান্তটা তাকে একটু স্বস্তিতে থাকার সুযোগও দিচ্ছে। কারণ সে অনেক দিন পরে দলে ফিরল।’

২০১৯ বিশ্বকাপে স্বপ্নের মতো সময় পার করেছেন সাকিব। তিন নম্বরে খেলে মোট আটটি ম্যাচে ব্যাট হাতে ৬০৬ রান তুলেছেন, ৮৬.৫৭ গড়ে। সাকিবের গড় ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ। বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলা হয়নি সাকিবের। চারে ব্যাটিং করতে সাকিব স্বাচ্ছন্দ্যবোধ না করলে তাকে আবারও তিনে খেলানো হবে বলে জানিয়েছেন তামিম।

এ প্রসঙ্গে তামিমের ভাষ্য, ‘আম'রা সবাই জানি ৩ নম্বরে ও কত ভালো করেছে। তিনে রেকর্ড ওর পক্ষেই কথা বলে, আম'রা সবাই এটা জানি। কিন্তু আমি ওর সাথে ব্যক্তিগতভাবে কথা বলেছি যে ওকে চারে ব্যাটিং করতে হবে। তাকে এটাও বলা হয়েছে যদি চারে স্বস্তি না পায় তাহলে আবার তিনে ফিরে যাবে এবং সে আমাদের সাথে সম্পূর্ণ একমত আছে।’

Back to top button