যে কারণে ফুটবল ছাড়তে চেয়েছিলেন নেই'মা'র

ফুটবল ক্যারিয়ার স'ম্পর্কে বিস্ময়কর কিছু তথ্য দিলেন নেই'মা'র। এক সাক্ষাৎকারে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডদা’বি করেছেন, তিনি খেলায় সব সময় সুখী ছিলেন না।

ফুটবলে ভালো দিন যেমন আসবে, তেমনি আসবে খা'রাপ দিনও। কিন্তু কখনো কখনো মানসিক চাপ এতটাই বাড়তে থাকে যে খেলাটাই ছেড়ে দিতে ইচ্ছে করে। সম্প্রতি ‘গাফের’ নামের ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে বেশকিছু বি'স্ফো'রক স্বীকারোক্তি দিয়েছেন নেই'মা'র।

এর মধ্যে ছিল খেলা ছেড়ে দেওয়ার কথাও। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানিয়েছেন, ফুটবল নিয়ে সবসময় সুখানুভূতি ছিল না তার মনে। ফলে ‘বিদায়’ বলার চিন্তায় পেয়ে বসেছিল তাকে।

সাক্ষাৎকারে নেই'মা'র বলেন, ‘এক সময় আমি নিজেকে জিজ্ঞেস করেছি, আমি কি ফুটবল চালিয়ে যাব। একদিন বাড়ি ফিরে ভাবতে শুরু করি, আজ আমি যেখানে, সেখানে পৌঁছানোর জন্য যা কিছু করেছি সে সব নিয়ে। ফুটবলের প্রতি আমা'র আবেগ আমাকে শান্ত করে এবং আবার স্বাভাবিক অবস্থায় নিয়ে আসে।’

তবে চাপ ব্যাপারটা তাকে খুব একটা অ'সুবিধায় ফেলতে পারেনি বলেও জানালেন নেই'মা'র। তিনি বলেন, ‘আমি এমন এক মানুষ যে সহ'জেই চাপ সামলাতে পারে এবং এজন্যই আমি ব্রাজিল ও পিএসজির ১০ নম্বর জার্সিধারী।

আমি ব্রাজিল ও পিএসজির মতো দলে খেলতে পেরে গর্বিত। আমি জানি আমি যখন মাঠে নামি শতভাগ উজাড় করেই খেলি, কারণ সবাই আমা'র কাছে এমনটাই আশা করে।’

Back to top button