এবার সেই লজ্জাজনক কা'ন্ড ঘটানো নিয়ে মুখ খুললেন স্মিথ

ভা'রতের বিপক্ষে সিডনি টেস্টের পঞ্চ'ম দিনে পিচের মাঝে জুতা দিয়ে ঘষাঘষি করে বা গার্ড মুছে দিয়ে দারুণ সমালোচনার শিকার হয়েছেন স্টিভ স্মিথ। এবার এই ঘটনা নিয়ে নিজেও মুখ খুলেছেন স্মিথ।

সিডনিতে ভা'রতীয় ব্যাটসম্যান রিশাভ পান্ট ব্যাটিং করার সময়ে স্মিথ ক্রিজে জুতা ঘষে ইচ্ছাকৃতভাবে পান্টের ব্যাটিং গার্ড মা'র্ক মুছে দিয়েছেন এমন একটি ভিডিও শেয়ারের পর নেট দুনিয়ায় শোরগোল পড়ে যায়।

এমনকি ভা'রতীয় গণমাধ্যমে জানানো হয়, এমন কাজ করার ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রাজস্থান রয়্যালসও স্মিথের সাথে চুক্তি বাতিল করতে যাচ্ছে।তবে এ নিয়ে অস্ট্রেলিয়ান অধিনায়ক পেইন জানান, স্মিথ টেস্ট ম্যাচে প্রতিদিনই পাঁচ থেকে ছয়বার এরকম করে থাকেন। বিভিন্ন রীতিনীতি মানার মতোই তার কাছে এই কাজটি। এরকম একটি অভ্যাসকে অন্যদিকে টেনে নিয়ে প্রচার করায় স্মিথ খুবই বির'ক্ত।

আর এই ব্যপারে স্মিথ বলেছেন, ‘এটা আমি সব ম্যাচেই করি, আমাদের বোলাররা কোথায় বল করছে, ব্যাটসম্যানরা কী'ভাবে আমাদের বোলারদের খেলছে। এই অভ্যাসের বসেই আমি সবসময় পিচের মাঝে দাগ কাটি। এটা খুবই লজ্জাজনক যে এরকম একটা ইস্যু নিয়ে আলোচনা তুলে, ভা'রত কত ভালো করে ব্যাটিং করে ম্যাচ বাঁ'চাল সেই আলোচনাকে ঢেকে দেওয়া হয়েছে।’

অজি অধিনায়ক টিম পেইন আরও বলেন, ‘সে হঠাৎ করেই গার্ড পরিবর্তন করে দেয়নি। আমি ধরে নিলাম সে তাই করেছিল কিন্তু যদি করতই তাহলে ভা'রতীয় ক্রিকেটাররাই সেটা ধরিয়ে দিতে এবং তখনই এই নিয়ে কথা হতো। এই এমনই একটা অভ্যাস যেটা শেফিল্ড শিল্ডের ম্যাচেও তার সাথে খেলার সময় আমি স্টিভকে বহুবার করতে দেখেছি।

যখন সে মাঠে থাকে তখন সে যেখানে ব্যাটিং করে সেখানে যেতে এবং কী'ভাবে ব্যাটিং করবে তা দেখতে পছন্দ করে।’উল্লেখ্য, দারুণ ল'ড়াই করে চতুর্থ ইনিংসে ১৩১ ওভা'র ব্যাট করে সিডনি টেস্ট ড্র করে ভা'রত। আর চার ম্যাচ সিরিজ ১-১ সমতায় রয়েছে দুই দলই।

Back to top button