সৌরভকে দেখে যা বললেন বিখ্যাত চিকিৎসক দেবী শেঠী

স’বাইকে মহা দুশ্চি’ন্তায় ফে’লে দিয়ে হৃদরো’গে আ’ক্রান্ত হয়েছিলেন বিসিসিআ’ই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। প্রিয় ‘দাদা’র চি’কিৎ’সার জ’ন্য দেশ-বিদেশের ডাক্তাররা হু’মড়ি খেয়ে পড়েন। ক’লকাতায় ডেকে আনা হয় ভুবনবিখ্যাত হৃদরো’গ বি’শেষজ্ঞ দেবী শেঠীকে।

আজ মঙ্গলবার বিমা’নে করে ক’লকাতায় এসে সৌরভকে প’রীক্ষা করে তিনি ইতিবাচক ক’থাই ব’লেছেন। দেবী শেঠীর মতে, সৌরভ এখন পুরোপুরি ফিট। চাইলে ক্রিকেট খেলতে পারবে, ম্যারাথনে দৌড়তেও পারবে।সৌরভের চি’কিৎ’সায় ১০ জ’ন চি’কিৎসককে নিয়ে একটি মে’ডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাদের মধ্যে অন্যতম হলেন হৃ্‌দরো’গ বি’শেষজ্ঞ দেবী শেঠি।

মঙ্গলবার সকালে তিনি বেঙ্গালুরু থেকে ক’লকাতায় পৌঁছান। হাসপাতা’লে গিয়ে সৌরভের স’ঙ্গে ক’থা বলার প’র তিনি সৌরভের শারী’রিক অবস্থা এবং চি’কিৎ’সার খুঁটিনাটি নিয়ে মে’ডিক্যাল বোর্ডের বাকি সদস্যদের স’ঙ্গে বৈঠক করেন। দেবী শেঠীর ক’থায়, ‘সৌরভ একেবারে ফিট। স্বাভাবিক জীবনযাপন তো বটেই। কিছুদিন প’র ম্যারাথনও দৌড়তে পারবেন সৌরভ। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন। বিমা’নও চা’লাতে পারবেন। কো’নো স’মস্যা হবে না।’

সাং’বাদিকদের দেবী শেঠী আরও ব’লেন, ‘হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদ্‌যন্ত্রে কো’নো স’মস্যা নেই। শারীরবৃত্তীয় প্রক্রিয়ায় কো’নো স’মস্যা হবে না। একেবারে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। সৌরভ ধূমপান করেন না। অন্য কো’নো বদভ্যাসও নেই। নিয়’মিত শ’রীরচ’র্চা করেন। সৌরভ স’বই করেছেন।

কিন্তু দীর্ঘদিন কো’নো শারী’রিক প’রীক্ষা করাননি। যে প’রীক্ষা এই দেশের রাস্তার পাশের যে কো’নো ল্যাবরেটরিতেও করানো যায়। ফলে আ’গে থেকে তার অ’সুখের কো’নো ইঙ্গিত পাওয়া যায়নি। সৌরভ ওই প’রীক্ষা করালে অ’ন্তত ১৫ বছর আ’গে এই ঘ’টনা স’ম্প’র্কে ভবি’ষ্যদ্বাণী করা যেত।’

Back to top button