ভা'রত নয়, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ অন্য দেশে!

২০২১ সালের অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভা'রতে। কিন্তু এ নিয়ে এখনো কিছুটা অনিশ্চয়তা আছে বলেদা’বি করেছেন পা'কিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিইও ওয়াসিম খান।

একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ভা'রতে ক’রোনা পরিস্থিতির জন্য বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা আছে। যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযু'ক্ত আরব আমিরাতে হতে পারে বলে তিনিদা’বি করেন।

যখন তাঁকে বলা হয় যে বিশ্বকাপের আগে তো ভা'রতে ইংল্যান্ড আসবে, আইপিএল হবে, তখন ওয়াসিম খান বলেন যে এপ্রিলের আগে নিশ্চিত করে বলা সম্ভব এদিকে পা'কিস্তানি ক্রিকেটারদের ভিসা পাওয়ার বিষয়ে লিখিত প্রতিশ্রুতিরদা’বি করেছেন তাঁরা বলে জানিয়েছে সিইও।

ক’রোনাকালে পিছিয়ে যাওয়া এশিয়া কাপ আগামী জুনে শ্রীলঙ্কায় হবে বলে তিনি জানান। পিসিবি সিইও জানান যে বহুদেশীয় টুর্নামেন্টে যাতে সবাই অংশগ্রহণ করতে পারে, সেটা দেখার দায়িত্ব আইসিসি-র। ভবিষ্যতে ভা'রত-পা'কিস্তান ফের ক্রিকেট খেলা শুরু করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত ২০২০ সালে অস্ট্রেলিয়ায় এবং ২০২১ সালে ভা'রতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। করো'নার কারণে ২০২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যায়। যা হবে ২০২২ সালে, অস্ট্রেলিয়ায়। আর ২০২১ বিশ্বকাপ ভা'রতেই হওয়ার কথা। ২০২৩ সালে ৫০ ওভা'রের বিশ্বকাপও ভা'রতে অনুষ্ঠিত হবে।

Back to top button