বিমান দুর্ঘ'টনায় অল্পের জন্য বেঁচে গেল ভা'রতীয় ক্রিকেট দল

অল্পের জন্য বেঁচে গেছেন অস্ট্রেলিয়া সফররত ভা'রতীয় ক্রিকেটাররা। সিডনির যে হোটেলে ভা'রতীয় ক্রিকেটাররা অবস্থান করছেন, তার খুব কাছেই একটি বিমান বি'ধ্বস্ত হয়ে পড়েছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

শনিবার বিকেলে সিডনির ক্রোমা'র পার্কে বিমানটি বি'ধ্বস্ত হয়। সেই জায়গা থেকে কোহলিদের হোটেলের দূরত্ব মাত্র ৩০ কিলোমিটার।আকাশ সীমা'র হিসেবের অনুপাতে এটা একদম মামুলি দূরত্ব। যখন ক্রোমা'র পার্কে লাইট প্লেনটি ভেঙে পড়ে তখন সেখানে স্থানীয় শি'শুরা খেলাধুলা করছিল।

অস্ট্রেলিয়ায় পা রেখে গতকালই প্রথম অনুশীলনে নেমেছিলেন ভা'রতের ক্রিকেটাররা। মাঠে বিমান ভেঙে পড়ার খবর শুনে তাই শুরুতে বেশ আতঙ্কিত হয়ে পড়েন সবাই। তবে স্বস্তির খবর, বি'ধ্বস্ত ঐ বিমানের পাইলট বা শি'শুদের খেলার মাঠে থাকা কেউই প্রা'ণ হারাননি।

ক্রোমা'র ক্রিকেট ক্লাবের সহ-সভাপতি গ্রেগ রোলিনস এ বিষয়ে বলেন, ঘটনাটা দেখে আমি চি'ৎকার করতে থাকি। সবাইকে বলি দৌড়াও। এরপর ওরা সবাই দৌড়াতে শুরু করে। আমা'র মনে হচ্ছিল, এখনই মাঠ থেকে সবাইকে বের করে দিতে হবে।

তিনি আরো বলেন, বিমানটি থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছিল। যদি ছাউনির উপর সেটা আছড়ে পড়ত, তাহলে অন্তত ১২ জন মা'রা যেত। তবুও আমাদের একজন মুখে আ'ঘাত পেয়েছে। স্বস্তির খবর, সবাই বেঁচে আছে।

জানা গেছে, বিমানটি আকাশে ওড়ার সময়ই বিকল হয়ে পড়ে এবং নিয়ন্ত্রণ হারায়। দুরত্ব কম হওয়ায় আরেকটু এদিক-সেদিক হলে বিমান বি'ধ্বস্তের ঘটনায় ক্ষতিগ্রস্ত হতে পারতেন কোহলিরাও। কারণ তাদের হোটেলে আছড়ে পড়লে বড় ধরণের ক্ষয়ক্ষতি হওয়ার শ'ঙ্কা থাকতো। ফলে সিডনির বিমান দুর্ঘ'টনা ক্রিকেট দুনিয়ায় বড় খবর হয়ে এসেছে।

Back to top button