চোখে জল আসার মতো এক অসহায় এতিমের করুণ কাহিনী!

রাণীনগর (নওগাঁ): চোখে জল আসার মতো এক অসহায় এতিমের করুণ কাহিনী! মা-বাবা হারা ১০ বছরের শি'শু রফিকুল ইস'লামের ঠাঁই হয়নি আপন বড় ভাই ও ভাবির সংসারে। অনেক মিনতি করেও ভাই-ভাবির কঠিন মনকে গলাতে পারেনি হতভাগা এই শি'শু।

বাবা-মা’র মৃ'ত্যুর মাত্র এক বছরের মা'থায় তার খাওয়া-পরার দায়িত্ব না নিয়ে অজানার উদ্দেশে ট্রেনে তুলে দিয়ে দায়মুক্ত হতে চেয়েছিল বড় ভাই শফিকুল। কিন্তু বিধিবাম। রাণীনগর উপজে'লা নির্বাহী কর্মক'র্তা আল-মামুন শি'শুটিকে রাণীনগর নিয়ে আসার সকল ব্যবস্থা সম্পন্ন করেছে। প্রয়োজনে তার বি'রুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন- এমনটাই অভাস পাওয়া যাচ্ছে।

জানা গেছে, রাণীনগর উপজে'লার গোনা ইউনিয়নের ভবাণীপুর গ্রামের মৃ'ত বাদেশ মন্ডলের ছোট ছে'লে রফিকুল ইস'লাম। বাবা-মা মা'রা যাওয়ার পর বড় ভাই রাজমিস্ত্রি শফিকুল ইস'লামের কাছে থাকত। বাবা মা'রা যাওয়ার পর রাজমিস্ত্রি কাজ করার কারণে গ্রামের বাড়ি থেকে রাণীনগর উপজে'লা সদরে একটি বাসা ভাড়া নিয়ে ভাই-ভাবি ও রফিকুল থাকত।

অভাব-অনটনের সংসারে তাকে দেখাশোনার জন্য শফিকুলের স্ত্রী' মাঝে মধ্যেই মানসিকভাবে নি'র্যাতন করত। এ নিয়ে ভাই-ভাবির মধ্যে সব সময় কলহ লেগেই থাকত। এর ধারাবাহিকতায় শনিবার সকালে ভাই-ভাবি মিলে হু'মকি-ধমকি দিয়ে শি'শু রফিকুলকে অজানার উদ্দেশে একটি ট্রেনে তুলে দেয়। ওই দিন রাত ১১টায় রাজবাড়ী জে'লার বালিয়াকান্দি উপজে'লার বহরপুর রেলওয়ে স্টেশনে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি চলে যাওয়ার পর শি'শুটি স্টেশনে ঘোরাফেরা করতে

দেখে স্থানীয় সোনার বাংলা ক্রিয়া সংস্থার আহ্বায়ক এস এম হেলাল খন্দকার তার হেফাজতে নিয়ে রবিবার দুপুরে শি'শু রফিকুলকে উপজে'লা নির্বাহী কর্মক'র্তার নিকট নিয়ে গেলে তার নাম ঠিকানা জেনে বালিয়াকান্দি ইউএনও আম্বিয়া সুলতানা রাণীনগর ইউএনও আল-মামুনকে জানালে তার ঠিকানা নিশ্চিত করে শি'শুটিকে নিয়ে আসার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান।

রাণীনগর উপজে'লার গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান জানান, শি'শুটির মা-বাবা কেউ বেঁচে নেই। বড় ভাইয়ের কাছেই থাকে। তাদের অভাবের সংসার বড় ভাইটিওশা’রীরিকভাবে অক্ষম। শি'শুটিকে নিয়ে ভাই-ভাবির মাঝে সমস্যা লেগেই থাকত। জানতে পারলাম শি'শুটি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজে'লায় পাওয়া গেছে। তাকে ফেরত আনার ব্যবস্থ্য গ্রহণ কজরা হচ্ছে।

রাণীনগর উপজে'লা নিবার্হী কর্মক'র্তা আল মামুন জানান, শি'শুটিকে আমাদেও হেফাজতে নিয়ে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। বর্তমানে সে রাজবাড়ী জে'লার বালিয়াকান্দি উপজে'লা নির্বাহী কর্মক'র্তা হেফাজতে আছে।

Back to top button