আজ একজন গরীবের ডাক্তারের গল্প বলি

বৃহত্তর রংপুর তথা গাইবান্ধার কৃ‌তি সন্তান যি‌নি রোগী দেখার ফি শিথিলযোগ্য করার জন্য গরীবের ডাক্তার হিসাবেও পরিচিত ‌যার নাম ডাঃ এজাজুল ইস’লাম।

ডাঃ এজাজুল ইস’লাম একজন বাংলাদেশী নাট্য ও চলচ্চিত্র অ’ভিনেতা। তিনি মূলত একজন ডাক্তার। জনপ্রিয় কথা সাহিত্যিক হু’মায়ূন আহমেদের মাধ্যমে তার নাট’কে আগমন।

পরবর্তীতে তিনি চলচ্চিত্রেও অ’ভিনয় করেন। তার অ’ভিনীত প্রথম চলচ্চিত্র শ্রাবণ মেঘের দিন। এর পর তিনি দুই দুয়ারী, চন্দ্রকথা, শ্যামল ছায়া চলচ্চিত্রে অ’ভিনয় করেন।তিনি তারকাঁ’টা চলচ্চিত্র অ’ভিনয়ের জন্য ৩৯ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অ’ভিনেতার পুরস্কারে ভূষিত হন।

ডাঃ এজাজুল ইস’লাম ১৯৮৪ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর পাশ করেন। ডাঃ এজাজুল ইস’লাম একজন ডাক্তার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তিনি গাজীপুর চৌরাস্তায় একটি চেম্বারে নিয়মিত রোগী দেখেন।

তিনি এখনো ৩০০ টাকা ফিতে রোগী দেখেন। তার ভিজিট ফি কম হওয়ায় তাকে গরীবের ডাক্তার নামে ডা’কা হয়।২০১৭ সালের অক্টোবর মাসে এজাজুল ইস’লাম ঢাকা মেডিকেল কলেজে নিউক্লিয়ার মেডিসিনের প্রধান হিসেবে যোগদান করেন।

Back to top button