তাপমাত্রা আরও বাড়বে, শৈত্যপ্রবাহ আসছে ৭ দিন পর

পৌষের শেষ সময়ে তাপমাত্রা সামান্য বাড়তে। আগামী ৬-৭ দিন শীত কমা'র এই ধারা অব্যাহত থাকতে পারে। রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকার তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার (৬ জানুয়ারি) সকালে পাঠানো এক বি'জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বি'জ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর বা উত্তর-পশ্চিম'দিক থেকে ৮-১২ কিলোমিটার ঘণ্টা বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নওগাঁর বদলগাছীতে ১১ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল ৬টায় তাপমাত্রা ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং আর্দ্রতা ৯৬ শতাংশ ছিল। মঙ্গলবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বুধবারের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,

আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

Back to top button