বিয়ের আসরে পাত্র হাঁচি দেওয়ায় বিয়ে ভে’ঙে দিলেন পাত্রীর কাকা

বিয়ের আসরে পাত্র হাঁচি দেয়ায় বিয়ে ভেঙে দিলো কনের চাচা ! এবার চট্টগ্রামে ঘটে গেলো এক ম’র্মান্তিক ঘ’টনা। বিয়ে করতে গিয়ে খালি হাতে ফিরে আসতে হয়েছে নোয়াখালী নিবাসী মনসুর নামের এক যুবককে।

জানা যায়, পরিবারের হস্তক্ষেপে মনসুরের সঙ্গে চট্টগ্রামের যুবতী শিউলির বিয়ে ঠিক হয়েছিলো। পরিকল্পনা অনুসারে সন্ধ্যায় পাত্রপক্ষ বরযাত্রী নিয়ে শিউলিদের বাড়িতে যায়। সবকিছু ঠিকঠাক চলছিলো।

এরই মধ্যে হঠাৎ একসময় পাত্রীর এক চাচা এসে পাত্রের বাবাকে বলে, “আম’রা আপনার ছে’লের সাথে আমাদের মে’য়ের বিয়ে দিবো না। আপনারা লোকজন নিয়ে চলে যান।” পরে অনেক বাকবিতণ্ডার পর পাত্রী পক্ষের লোকজন জানায়, পাত্র মনসুর না’কি কিছুক্ষণ আগে একবার হাঁচি দিয়েছিলো। তার এই হাঁচি নিশ্চই ক’রুনা ভা’ই’রাসের হাঁচি।

এমন ভা’ই’রাসে আ’ক্রান্ত ছে’লের সাথে তারা স’ম্পর্ক করবে না। মনসুর ও তার আত্মীয়-স্বজন জানায়, এটা ভা’ই’রাসে আ’ক্রান্ত হবার হাঁচি নয়।

এটা সামান্য ডা’স্ট এ’লার্জি জনিত হাঁচি। কিন্তু তাতেও মন গলেনি পাত্রীপক্ষের। পাত্রপক্ষের অনেক অনুনয় বিনয় স’ত্ত্বেও পাত্রীর চাচাতো ভাইয়েরা বিয়েতে সম্মতি দেয়নি। অ’কস্মাৎ বিয়ে ভেঙে যাওয়ায় মনসুরের মা’থায় তো আকাশ ভেঙে পরেছে। বিয়ে না হওয়াতে সে বেশ বিপদে পরে গেলো।

Back to top button