‘করো'নার কারণে মানুষ মা'রা যাচ্ছে আর সরকার এটা নিয়ে খেলা খেলছে’

করোনার টিকা নিয়ে সরকারের স্বাস্থ্য সচিব এবং বেক্সিমকোর বিপরীত মুখী কথাতেই বোঝা যায় সরকারের বেহাল অবস্থা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকারের স্বাস্থ্য সচিব বলছে সরকারের ভা'রতের সাথে চুক্তি হয়েছে। বাংলাদেশ সরকার ভা'রতের কাছ থেকে কিনবে। অ'পরদিকে বেক্সিমকো বলছে সরকারের সাথে চুক্তি হয় নাই। অক্সিজেন নাই করো'নার কারণে মানুষ মা'রা যাচ্ছে আর সরকার এটা নিয়ে খেলা খেলছে। এটা অ'ত্যন্ত দুঃখজনক।

বুধবার (৬ জানুয়ারী) রাজধানী মিরপুরের ১১ নং তালতলা সংলগ্ন এলাকায় বিএনপির ভা'রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে অ'গ্নিকা'ন্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরণ কর্মসূচিতে প্রধান অ'তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আজ লক্ষ্য করে দেখু'ন করোনা বেড়ে চলছে। হসপিটালে বেড নাই, অক্সিজেন নাই, মানুষ কাতরাচ্ছে। এখন পৃথিবীতে যে টিকা আবিষ্কার হয়েছে সেই টিকা নিয়ে কতকিছু হচ্ছে। কত ধরনের নয় ছয় তালবাহানা হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, আজ দ্রব্যমূল্যের দাম হু হু করে বাড়ছে। সরকারের এর প্রতি খেয়াল নাই। এই শীতের সময়ে শীমের এবং অন্যান্য জিনিসের দাম কমে। কিন্তু হাসিনার আমলে এই দাম এর কমতি নাই। আপনি পিয়াজে চালে কাঁচা ম'রিচে হাত দিবেন আপনার হাত পু'ড়ে যাবে। এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার জো'র করে ক্ষমতায় এসেছে বলে।

জনগণ থাক আর না থাক তাদের কিছুই আসে যায়না। তাদের একটাই লক্ষ্য একটাই চর্চা কিভাবে জো'র করে ক্ষমতা দখল করে রাখা যায়।তিনি আরও বলেন, আজকে স্থানীয় বিএনপি ও তাদের নেতা ফুটবলার আমিনুল একজন কী'তিমান ফুটবলার জাতীয় দলের অধিনায়ক ছিলেন। তিনি বিএনপিতে এসে এই কাজগুলো করছেন।

আম'রা এর আগেও এই এলাকায় শীতার্তদের পোশাক দিতে এসেছি করো'নার মাঝেও এসেছে। আহার নাই খাবার নাই এই করো'নার মাঝেও তার তাদেরকে ত্রাণ দিয়েছে। এই মানব কল্যাণে মানবদরদী কাজগুলো ফুটবলার আমিনুল করেছ।আমাদের বিএনপিও মহিলাদলের যারা এখানে আছেন তারা সবসময় ক'ষ্টে থাকা মানুষের পাশে দাঁড়িয়েছেন।এসময় বিশেষ অ'তিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল ইস'লাম ও বিএনপি নেত্রী বেগম মেহেরুন্নেছা হক প্রমুখ।

Back to top button