আমাকে কাঠ দিয়ে বেধড়ক মা'রা হয়েছে, মুক্তির পর ভিপি নুর

নানা নাট'কী'য়তার পর অবশেষে ডিবি পু'লিশের কার্যালয় থেকে মুক্তি পেয়েছেন সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর। রাত ১২.৪০ মিনিটে তাকে তার পরিবারের হাতে ছেড়ে দেয়া হয়।

এসময় “ভিপি নুর ভ'য় নাই, রাজপথ ছাড়িনায়”,” হা'মলা-মা'মলা” হুলিয়া, নিতে হবে তুলিয়া”, বলে দলীয় নেতাকর্মীরা স্লোগান দেন।

মুক্তির পরে ভিপি নুর বলেন, আম'রা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম কিন্তু হঠাৎ পু'লিশ কেন আমাদের ওপর হা'মলা করেছে সেটা বুঝতে পারিনি। রড, কাঠ এসব দিয়ে ফিল্মি স্টাইলে আমাদের উপর হা'মলা চালানো হয়।

তিনি বলেন, আম'রা বিভিন্ন সময় হা'মলা-মা'মলার শিকার হই, কিন্তু দেশে যা ঘটে তাতে দেখা যায় রাষ্ট্রের কোন অঙ্গের সাথে কোন অঙ্গের মিল নাই। এ কারণেই দেখা যায় একজন মা'রে, (অন্য) একজনকে গ্রে'ফতার করে, আরেক জন ছাড়ে, এটাই চলতেছে। আমি আগেও বলছি এদেশে বিচার নাই, আইনের শাসন নাই, গণতন্ত্র নাই। সুতরাং আমা'র বিচার হচ্ছে জনগণের কাছে। আম'রা তো কোন অ'প'রাধী না, আম'রা ছাত্রনেতা।

আম'রা মাইর খেলাম, শার্ট ছিঁড়ে গেলো। আম'রা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে চলে যাচ্ছিলাম। কোনো প্রকার উস্কানি ছাড়া পু'লিশ কেন আক্রমণ করল তা বুঝতে পারিনি। মোট কথা আপানারা আমাদের জন্য দোয়া করবেন, আমাদের কয়েকজনকে এখন চিকিৎসা দিতে হবে। আসলে মোট'কথা আম'রা বুঝতে পারিনি কি কারণে আমাদের ধরে আনা হলো এবং কি কারণে ছেড়ে দেয়া হলো। যেটা মনে হচ্ছে মানুষকে ভ'য়ভীতি দেখানোর জন্য এরকম গ্রে'ফতার করা হয়েছে।

ডিবি কার্যালয়ে নি'র্যাতন করা হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নুর বলেন, ডিবি কার্যালয়ে যারা ছিলেন তারা খুব ভালো ব্যবহার করেছেন। কিন্তু আধা-ম'রাতো আমাদের রাস্তা থেকেই করছে। রাস্তায় আনার সময়ই তো আমাকে মা'রছে। সিনেমা'র স্টাইলে জাম্প করে আমাকে কাঠ দিয়ে বেধড়ক মা'রা হয়েছে। আমি বলেছি আমি এখান থেকে আমা'র নেতাকর্মীদের রেখে পালাবো না। তখন পেছন থেকে পু'লিশ বলছিল ওই যে নুর যাচ্ছে, ওর উপরে হা'মলা কর।

এদিকে শান্তিপূর্ণ কর্মসূচিতে হা'মলা ও নেতাকর্মীদের গ্রে'ফতারের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় বি'ক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদ।

উল্লেখ্য, নুর সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ছিলেন। ২৮ বছর বাদে ২০১৯ সালে ডাকসু নির্বাচনে তিনি ভিপি নির্বাচিত হন।

Back to top button