তুলসী পাতার এই ৪টি ফেস প্যাকে উধাও হবে ত্বকের যাবতীয় সমস্যা, শিখে নিন স্টেপ বাই স্টেপ

তুলসী পাতার এই ৪টি ফেস প্যাকে উধাও হবে ত্বকের যাবতীয় সমস্যা, শিখে নিন স্টেপ বাই স্টেপ – সুন্দর উজ্জ্বল ত্বক আম'রা কে না চাই আর এইকারনে বিভিন্ন প্রসাধনী আশ্রয় নিই বা পার্লারে হাজার হাজার টাকা খরচ করে আসি।

কিন্তু এতে ত্বকের সমস্যা মেটেনা বরং পরবর্তীতে খা'রাপ প্রভাব ফেলে। তাই আজ জেনে নিন ভেষজ তুলসী পাতা কী'ভাবে ত্বকের সমস্যা চিরতরে দূর করে। 1) তুলসী পাতায় রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বক সতেজ রাখতে সাহায্য করে।

তাই ত্বকের উজ্জলতা বাড়াতে তুলসী পাতা ভালো করে ধুয়ে বেধে নিয়ে ফেসপ্যাকের মতো মুখে লাগান। 2) মুলতানি মাটি, মধু, পাতিলেবুর রস তুলসী পাতা একসঙ্গে পেস্ট করে প্যাক বানিয়ে মুখে লাগান‌।

যদি ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডস এর সমস্যা থাকে তাহলে তা থেকে মুক্তি পাবেন। 3) ব্রনর সমস্যা নেই এমন মানুষ পাওয়া কঠিন। এক্ষেত্রে চন্দন বাটা ও গো'লাপ জলের সাথে তুলসী পাতার রস মিশিয়ে একটি পেস্ট তৈরী করে ব্রন আ'ক্রান্ত ত্বকে লাগান।

ব্রণের সমস্যা তো কমবেই তার সাথে কোনো জেদী দাগ মুছে যাবে। 4)আপনি যদি দাগহীন ত্বক পেতে চান তাহলে তুলসী পাউডারের সাথে হলুদ গুড়ো এবং লেবুর রস একসাথে মিশিয়ে ত্বকে লাগান। এরপর শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

কিছুদিনের মধ্যেই পরিবর্তন লক্ষ্য করবেন।তুলসী পাতা দিয়ে তৈরী এই সহ'জ প্যাকগু'লি নিয়মিত ব্যবহার করে দেখু'ন ত্বকের সমস্যা দূর তো হবেই পাশাপাশি ত্বক হয়ে উঠবে সুন্দর।

Back to top button