খবরটি শুনে সুন্দরবনে চি’ৎকার করেছিলেন নুসরাত ফারিয়া!

‘বঙ্গবন্ধু’ বায়োপিকে শেখ হাসিনা চরিত্রে অ’ভিনয় করবেন নুসরাত ফারিয়া। প্রধানমন্ত্রীর তরুণী বয়সের চরিত্রে দেখা যাবে ফারিয়াকে। এ সিনেমা’র চি’ত্রায়’ণে অংশ নিতে ৫ ফেব্রুয়ারি মুম্বাইয়ের উদ্দেশ্য রওনা হবেন ফারিয়া।

সম্প্রতি সিনেমাটিতে যু’ক্ত হওয়া প্রস’ঙ্গে কথা বলেছেন তিনি। জানিয়েছেন শেখ হাসিনা চরিত্রে নিজের প্র’স্তুতিসহ বিভিন্ন তথ্য। ফারিয়ার ইচ্ছা ছিল, এ সিনেমায় ছোট্ট চরিত্রে অ’ভিনয় করে হলেও ইতিহাসের হওয়ার। তার ভা’ষায়, যদি বুয়ার চরিত্রও পেতাম তাহলেও আমি করতাম।

অ’ডিশনে যু’ক্ত হওয়া প্রসঙ্গে ফারিয়া বলেন, ২০১৯ সালের মা’র্চ বা এপ্রিল। মুম্বাইতে আমা’র গানের শু’টিং করছিলাম। ফোনে অডিশনের খবর জানানো হয়েছিল, তখন কলকাতায় ছিলাম। আমা’র অডিশন ছিল প্রথম দিন সকাল আটটায়। প্রথম লটেই আমা’র অডিশন হয়েছে। তখন বলল, কিছু দেওয়া যাবে না। মুখটা ধুয়ে আসেন। মুখ ধুয়ে আমি জা’স্ট ঢুকলাম আর শ্যাম বেনেগালকে সামনাসামনি দেখতে পেলাম। তারপর আমাকে ডায়লগ দেওয়া হলো, আমি অডিশন দিলাম।

অডিশন দিয়ে অ’ভিনেত্রী চলে গিয়েছিলেন ‘অ’পারেশন সুন্দরবন’ সিনেমা’র শু’টিং’য়ে। সেখানে থাকা অবস্থায় জানতে পেরেছেন শেখ হাসিনা চরিত্রে নির্বাচিত হয়েছেন তিনি। চূড়ান্ত হওয়ার খবরে চিৎ’কা’র করে ওঠেন ফারিয়া। তার ভাষায়, ফোনে সুখবরটি শোনার পর চিৎ’কার করে উঠেছিলাম। আমা’র চিৎ’কার কে শোনে। আমা’র মনে হয় সুন্দরবনের গাছপালা আর পশু-পাখির সেই আনন্দ-চিৎ’কা’রের কথা মনে থাকবে।

কী’ভাবে প্রস্তুতি নিচ্ছেন? উত্তরে ফারিয়া বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে অনেক বিষয় জানতে পেরেছি। গওহর রিজভী স্যার অনেক বিষয়ে সাহায্য করেছেন। রিসা’র্চ টিম থেকেও সহায়তা পেয়েছি।

Related Articles

Back to top button