সেই সিনেমা'র পর শরীর নিয়ে অনেক কথা হয়েছে

বিখ্যাত ‘টাইটানিক’ সিনেমা'র মাধ্যমে খ্যাতি পান অ'ভিনেত্রী কেট উইন্সলেট। কিন্তু সিনেমাটির এত সাফল্যের পরও ব্যক্তিগত সমালোচনার মুখে পড়তে হয়েছে এই ব্রিটিশ অ'ভিনেত্রীকে।

সম্প্রতি ব্রিটেনের স্থানীয় এক গণমাধ্যমের সাক্ষাৎকারে কেট বলেন, আমা'র এখনো মনে হয়, বড় বড় হলিউড সিনেমায় কাজের জন্য আমি প্রস্তুত নই। এটা অনেক বড় দায়িত্ব। ভুল করে বিষয়টি নষ্ট করতে চাই না। অনেকদিন এই জগতে টিকে থাকতে চাই। প্রকৃতপক্ষে তুলনামূলক ছোট বিষয় নিয়ে কাজ করার চেষ্টা করেছি, যাতে আমা'র দক্ষতা কতটুকু এবং নিজেকে ভালো'ভাবে বুঝতে পারি।

পাশাপাশি প্রাইভেসি ও ম'র্যাদা নিয়ে চলতে পারি। কেট আরও বলেন, টাইটানিক মুক্তির পর নিজেকে গুটিয়ে নিয়েছিলাম। দিনরাত এটি নিয়ে চর্চা হচ্ছিল। ব্যক্তিগত ওশা’রীরিক বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে। ব্রিটিশ মিডিয়াতে আমাকে নিয়ে অনেক সমালোচনা হয়েছে, তারা আমা'র ব্যাপারে একটু বেশিই কঠোর ছিল।

তিনি বলেন, সত্যি আমি ভীত হয়ে পড়েছিলাম। আমি ভাবতাম, এটা দুর্বিষহ এবং আশা করতাম তাড়াতাড়ি এই সময় পার হবে। হয়েও ছিল। কিন্তু খ্যাতি বিষয়টি কী' আমি বুঝতে পেরেছিলাম। আমি এই খ্যাতির জন্য প্রস্তুত ছিলাম না, একদমই না।

এটি তার জীবনের ভ'য়ানক অ'ভিজ্ঞতা ছিল বলে মনে করেন এই অ'ভিনেত্রী। কেট উইন্সলেট অ'ভিনীত সর্বশেষ সিনেমা ‘অ্যামোনাইট’। বিখ্যাত ফসিল শিকারি মেরি অ্যানিংয়ের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমাটি।

Back to top button