রোজিনার সিনেমায় পর্দা কাঁপাতে আসছেন নিরব-স্প'র্শিয়া

আশি ও নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা রোজিনা। এবার প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। দীর্ঘদিন পর নিজের পরিচালিত এ চলচ্চিত্রে অ'ভিনয়ও করবেন। এই সিনেমায় নায়ক হিসেবে নিরবের নাম ঘোষণা করেছেন আগেই।

এবার জানা গেলে ‘ফিরে দেখা’ শিরোনামের এই চলচ্চিত্রে নায়িকা হিসেবে থাকবেন অর্চিতা স্প'র্শিয়া। চলতি অর্থ বছরে এই সিনেমা সরকারি অনুদান পেয়েছে। এতে বীরাঙ্গনা চরিত্রে অ'ভিনয় করবেন রোজিনা। পরিচালনার পাশাপাশি এর কাহিনিও রচনা করেছেন তিনি।

চলচ্চিত্র প্রসঙ্গে রোজিনা বলেন, মুক্তিযু'দ্ধের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছি। বাস্তব ঘটনা অবলম্বনে ‘ফিরে দেখা’ নির্মিত হবে। আমা'র নানাবাড়ি গোয়ালন্দ আর দাদাবাড়ি রাজবাড়ী। এর মাঝের একটি বাড়িতে মুক্তিযু'দ্ধের একটি ঘটনা ঘটে। এ ঘটনাই গল্পে উঠে আসবে। এখানে আমি বীরাঙ্গনা চরিত্রে অ'ভিনয় করব।

১৯৭৮ সালে ‘রাজমহল’ সিনেমা'র মাধ্যমে চলচ্চিত্রে নায়িকা হিসেবে অ'ভিষেক হয় রোজিনার। সিনেমাটি পরিচালনা করেন এফ কবির চৌধুরী। এরপরে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমা'র হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমা'র’, ‘কসাই’, ‘জীবনধারা’সহ তার অ'ভিনীত অধিকাংশ সিনেমাই ব্যবসা'সফল হয়।

Back to top button