অবশেষে ক্ষমা চেয়ে যা বললেন নোবেল

কলকাতার সা রে গা মা পা খ্যাত গায়ক মাইনুল আহসা’ন নোবেল। ক্যারিয়ারে আলোচনা যেমন পেয়েছেন দুই বাংলায় তারচেয়ে বেশি অর্জন করেছেন সমালোচনা। চ'মৎকা’র গায়কী' তার। নিজেকে স্টাইলিশ হিসেবে’ও প্রতিষ্ঠি’ত করেছেন ভক্তদের মনে।

কিন্তু নানা সময় নানা সমালোচিত বক্তব্য ও কর্ম’কা'ন্ড তাকে সবার ‘কাছেই বিতর্কিত করে তুলেছে। সর্বশেষ গত ১১ জানুয়ারি দিবাগত মধ্যরাতে হঠাৎ করেই গান ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে বসলেন নোবেল।

কেন তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন সে নিয়ে অনেক আলোচনা হয়েছে। এবার তিনি তার অ'তীতে’র সবকিছুর জ’ন্য অনুতপ্ত ‘হয়ে ভক্তদের কাছে ক্ষমা চাইলেন। চেয়েছেন আরও একবার সবকিছু নতুন করে শুরু করার সুযোগ।

আজ ১৬ জানুয়ারি ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘এত যে হেটার্স হেটার্স করো! আসলে এরা কারা? দিন শেষে সাউন্ডটেক চ্যানেল হোক, আর নোবেল ম্যান চ্যানেল হোক, এরা আমা'র গান কিন্তু টুকটাক শোনে। সেই অধিকারের জায়গা থেকে একটা আবদার করি ভাই-বোন-মা-বাবা, বাদ দাও না এবার।

তোম'রা আমা'র শ্রোতা, আমা'র কলিজা তোম'রা। তোমাদের কারণেই আমি নোবেল। তোমাদের ছাড়া আমি কিছুই না। কিচ্ছু না! জিরো! যাস্ট জিরো!!’ নিজের ভুল স্বীকার করে নোবেল বলেন, ‘ভুলের উর্ধ্বে কেউই না। কিন্তু ক্ষমা কি মহৎ গুণ নয়? আমি জানি আমা'র মত দু-চারটা নোবেল না থাকলে সংগীত জগতের কিচ্ছু আসবে যাবে না।

তবে আরেকটা সুযোগ চাই। বিশ্বা'স রাখো, আমা'র কাছে বাংলা গানকে দেবার মত কিছু হলেও আছে।’ ‘তবে কি এবার ঘৃ'ণার সাগরের স্নানটা শেষ করে একটু ভালবাসা দেওয়া যায় না? আর কিচ্ছু চাইনা আমি, একটু ভালবাসা ছাড়া।আর কত ক'ষ্ট দিবা? আমিও তো মানুষ’- সবশেষে যোগ করেন নোবেল। এবার দেখার পালা তার ‘কলিজার শ্রোতা’রা তাকে নিয়ে নতুন করে ভাবেন কি না। আরও একবার ভালোবাসা নিয়ে প্রিয় নোবেলেরে গানের মন ভাসাবেন কি না।

Back to top button