ঠাকুমা'র সঙ্গে মায়ের সাপে-নেউলের স'ম্পর্ক, শর্মিলাকে নিয়ে মুখ খুললেন সারা আলি খান

সিনেজগতে এই অ’ভিনেত্রীকে দেখলে এখনও বুকের মধ্যে ধড়াস করে ওঠে বহু সিনেপ্রে'মীদের। অ’ভিনেত্রীর মায়া ভরা রূপে আজও পা’গল কত পুরু’ষ।

তিনি আর কেউ নয়, এ’কাল ও সেকালের কিংবদন্তী অ’ভিনেত্রী বঙ্গ তনয়া শর্মি’লা ঠাকুর। শুধুমাত্র বিনোদন জগত নয়। শর্মি’লা বাঙালি ক’ন্যা হলেও এখন সে পতৌদি বা’ড়ির বধূ। এছা’ড়া সইফ আলি খান ও সোহা আলি খানের মা। সারা আলি খান, ইব্রাহিম, তৈমুর আলি আলি খানের ঠাকু’মা ও ই’নায়ার দিদা। স’ব স’ম্প’র্কেই তিনি একশোতে একশো।

নাতি নাতনিদের সা’থে স’র্বদা মিষ্ট স’ম্প’র্ক এই কিংবদন্তি অ’ভিনেত্রীর। নাতি, নাতনিদের স’ঙ্গে বরাবরই শর্মি’লা ঠাকু’মা’র থেকে ব’ন্ধুত্বপূর্ণ স’ম্প’র্ক। মাঝে কিংবদন্তী অ’ভিনেত্রী তৈমুরের উপ’র ক্রমাগত ক্যামেরার ফ্ল্যাশ নিয়ে বি’র’ক্তবোধ করেন শর্মি’লা ঠাকুর, তেমনি সারা এবং ইব্রাহিম কাছে না থাক’লেও স’ব স’ময় তাঁর মনের কাছাকাছি ব’লেন। কখনো তৈমুরের জ’ন্য সারা আর ইব্রাহিমকে কম ভা’লোবাসেননি। সারাও নিজের আম্মাকে বড় ভা’লোবাসেন।

গার্লফ্রেন্ডদের স’ঙ্গে খু’নসুটিতে ‘খড়কুটো’র গুনগুন, শীতের দুপুরে চলছে ভরপুর আড্ডাব্যালেরিনা ড্যান্সে সুপার হট ভঙ্গিমায় জ্যাক’লিন ফার্নান্ডেজ, সোশ্যালে ভা’ই'রাল তিনিভিকির স’ঙ্গে গো’পন ট্যুর শেষ, এবার ঝাঁজা’লো ড্যান্সে ফ্লোর কাঁপাচ্ছেন ক্যাটরিনাব’য়স যাক গোল্লায়, খোলা চুল আর লাল লিপস্টিকে সুইট সিক্স’টিন রচনাচাবুক শ’রীরে ন'গ্ন হলেন জেনিফার লোপেজ! নতুন গানের ভি’ডিও ভা’ই'রালস্বা’মীকে ভু’লে পা’হাড়ি রাস্তায় ওপেন ক্লিভেজে শ্রাবন্তী, ভা’ই'রাল ফটো

নিজের বড় আম্মা ​শর্মি’লা ঠাকুরকে নিয়ে মুখ খুললেন সারা আলি খান। এক সংবাদ’মাধ্যমে সাক্ষাৎকারে আম্মাকে নিয়ে তিনি বললেন, শর্মি’লা ঠাকুর তাঁর ঠাকু’মা, এ ক’থা ভাব’লেই মাঝে মাঝে তাঁর বেশ রোমাঞ্চিত অ’নুভূতি হয়। ছোট থেকেই তিনি তাঁর অ’ভিনেত্রী ঠাকু’মা’র অ’ভিনয়ের জ’ন্য বড় ভক্ত। যখন আরাধনা সিনেমা’র ‘মে’রে স্বপ্নো কি রানি’ দে’খেন, তখন আম্মা’র দিকে অ'বাক হয়ে তাকিয়ে থাকেন।

তখন তিনি মনে করেন শর্মি’লা তাঁর ঠাকু’মাতো এটা সত্যি। নিজের জীবনে শর্মি’লাকে পেয়ে তিনি বেশ খুশি এবং সৌভাগ্যবান ব’লে মনে করেন। তিনি নিজের ঠাকু’মাকে স’বচেয়ে বড় অ’নুপ্রেরণা ব’লে মনে করেন। তিনি আরো ব’লেন, শর্মি’লা একজ’ন তারকার পাশাপাশি ম’র্যাদা এবং দয়া-মায়ার অ’পূর্ব সংমিশ্রনের মা’নুষ। শর্মি’লা ঠাকুরকে নিজের জীবনে পেয়ে, কাছে পেয়ে, নিজেকে স’বচেয়ে বেশি ধন্য ব’লেও মন্তব্য করেন সারা আলি খান।

প্রস’ঙ্গত,সারা আলি খান সইফ আলি খান ও অমৃ’তা সিং এর বড় ক’ন্যা। পতৌদি বা’ড়ির বড় মে’য়ে। ২০০৪ সালে সইফ-অমৃ’তার বি’য়ে ভে’ঙে যাওয়ার স’ময় সারার ব’য়স ছিল ৯ বছর। তার প’র তিনি তাঁর ভাই ইব্রাহিমের স’ঙ্গে বড় হন অমৃ’তার কাছেই। তা ব’লে বা’বার প্র’তি ভা’লোবাসা এক বিন্দু কমেনি। শোনা যায় সইফের এর পাশাপাশি শর্মি’লার স’ঙ্গেও স’ম্প’র্ক চ’রমে ওঠে অমৃ’তার। একে অ’প’রকে স’হ্যই করতে পারতেন না এই শা’শুড়ি বৌমা’র জুটি।

যদিও প’রবর্তীতে অমৃ’তা আলাদা হয়ে যার নিজের মতো। বা’বা ও সৎ মা করিনা কাপুর খানকে ও বেশ স’ম্মা’ন করেন অ’ভিনেত্রী সারা আলি খান। এমনকি বা’বার সা’থে থাক’লে খুদে তৈমুরকে নিয়ে সারাদিন কে’টে যায় অ’ভিনেত্রীর। শর্মি’লা ঠাকুরের বড় নাতনি ‘কেদারনাথ’ সিনেমা দিয়ে বলিউডে অ’ভিষেক করেন। এরপ’র ‘সিম্বা’, ‘লাভ আজ কাল’, ‘কুলি নং ওয়ান’ সিনেমা দিয়ে অ’ভিনয় করেন অ’ভিনেত্রী।

Back to top button