স্ক্যান্ডালকে বুড়ো আঙুল দেখিয়ে ফিরে এসেছেন যারা

তারকাদের ভিডিও স্ক্যান্ডালের খবর নতুন কোনো বিষয় নয়। এই স্ক্যান্ডালের ঝড় সামলাতে হতে হয়েছে হলিউড-বলিউড-ঢালিউড সর্বত্রই। শুধু বাংলাদশেই নয়, সারা বিশ্বেই প্রায় সময় জনপ্রিয় তারকাদের ঘিরে এমন স্ক্যান্ডাল ছড়ানোর খবর পাওয়া যায়।

সারা'বিশ্বের মতই বাংলাদেশের মডেল, অ'ভিনেত্রী, কণ্ঠশিল্পীদের ভিডিও স্ক্যান্ডালও ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়। সেই ছড়িয়ে পড়া ভিডিওগুলো নিয়ে হয়েছে অনেক আলোচনা ও সমালোচনা। স্ক্যান্ডালগুলোর কোনোটা মিথ্যা আবার কোনোটা সত্য। যার জন্য তারকারাও সমালোচিত হয়েছেন বেশি।তবে সেই সব স্ক্যান্ডেল অনেকেই সামলে নিতে পেরেছেন। অবার অন্যদিকে অনেকেই সামলে নিতে পারেননি।

ফলে অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। অ'তঃপর অনেকটা বাধ্যহয়েই রূপালি পর্দা থেকে বিদায় নেন তারা। কারো বা আবার থমকে দাঁড়িয়েছে ক্যরিয়ার। কেউ বা আবার চিরতরেই পর্দার আড়াল হয়েছেন।এখানেই শেষ নয়, অনেকে আবার ঘুড়েও দাঁড়িয়েছেন। স্ক্যান্ডালকে বুড়ো আঙুল দেখিয়ে যারা ফিরে এসেছেন তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় থাকতে দেখা যায় সাদিয়া জাহান প্রভা, আঁখি আলমগীর, শমী কায়সার ও রাফিয়াত রশিদ মিথিলাসহ আরও অনেককে। দেখে নেওয়া যায় যেই সব ফিরে আসার গল্প।

সাদিয়া জাহান প্রভা
সময়টা ২০১০ সাল। অ'ভিনেত্রী সাদিয়া জাহান প্রভা তখন দেশের অন্যতম জনপ্রিয় মডেল ও অ'ভিনেত্রী। সে সময় প্রে'মিক রাজীবের সঙ্গে পারিবারিকভাবেই প্রভা'র বিয়ে চূড়ান্ত হয়েছিল। সব ঠিকঠাক চলছিল। ঠিক সেই সময়েই অ'ভিনেত্রীর একটি ভিডিও ফুটেজ বাজারে ছাড়েন তারই হবু বর রাজীব। এ নিয়ে তুমুল বির্তকে জড়িয়ে পড়েন প্রভা।

ক্যারিয়ারে ধস নামে তার।মানসিক ভাবে ভেঙে গিয়ে দীর্ঘ ২ বছর মিডিয়া থেকে আড়ালে ছিলেন তিনি। তবে এখন অনেকটা নিজেকে গুছিয়ে নিয়েছেন তিনি। মনকে শক্ত করে মিডিয়াতে নিয়মিত কাজ করছেন। তার এই ফিরে আসাকে সাধুবাদ জানিয়েছেন তার পরিবার, সহকর্মী ও অনুরাগীরা।

শমী কায়সার
হাতেগোনা দু-একটি সিনেমায় অ'ভিনয় করলেও একসময় তুমুল জনপ্রিয় টেলিভিশন অ'ভিনেত্রী ছিলেন শমী কায়সার। ক্যারিয়ারে শীর্ষে থাকা অবস্থায় কলকাতার রিঙ্গোকে ভালোবেসে বিয়ে করেছিলেন নব্বই দশকের তারকা অ'ভিনেত্রী শমী কায়সার। এরপর ‘তাদের’ গো'পন ভিডিও বাজারে আসে ২০০৩ সালের দিকে। এসময় ওই কথিত ভিডিও দিয়ে সিডি তৈরি করে ব্যবসা করেন কিছু অসাধু ব্যবসায়ীরা। তবে এ ভিডিও যে তাদেরই এমন কোনো সত্যতা মেলেনি।

যাই হোক রিঙ্গোর সঙ্গে বিচ্ছেদ হয় শমীর। নিয়মিত অ'ভিনয় থেকে তিনি বিদায় নিয়েছেন অনেকে আগেই। তবে শমী অ'ভিনয় ছেড়ে দিলেও এখন পুরোদস্তুর ব্যবসায়ী, এফবিসিসিআইয়ের নির্বাচিত নেতা। শেষ জীবনে নতুন করে রেজা আমিন সুমন নামে একজন ব্যবসায়ীকে বিয়ে করে নিজেকে সাজিয়েছেন নতুন আঙ্গিকে।

আঁখি আলমগীর
জনপ্রিয় চিত্র নায়কের মে'য়ে আঁখি আলমগীর। পিতার মত অ'ভিনয়ে দক্ষ না হলেও সংগীতে বেশ খ্যতি কুড়িয়েছেন তিনি। জনপ্রিয়তার তুঙ্গে যখন আঁখি ঠিক এমন সময় ইউটিউবে প্রকাশিত হয় কণ্ঠশিল্পী ‘আঁখি অন্তরঙ্গ’ ভিডিও। ২০১৬ সালের প্রকাশ হওয়া সেই ভিডিও চলে তর্ক বিতর্ক। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি আঁখি।

রাফিয়াত রশিদ মিথিলা
২০১৯ সালে সামজিক যোগাযোগের মাধ্যমে ভাই'রাল হয়ে পড়ে জনপ্রিয় মডেল ও অ'ভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির কিছু অন্তরঙ্গ মুহূর্তের ছবি। একই সময় ছড়িয়ে পড়ে মিথিলা একটি কথিত অন্তরঙ্গের ভিডিও। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজনদের একাংশ অ'ভিনেত্রীকে কু'রুচিকর ট্রোল, চরিত্র নিয়ে কু'রুচিকর কথা ও নেতিবাচক মিম তৈরি করে। কে। যদিও পরবর্তীতে জানা যায় ভিডিও ছিল ভু'য়া।

কিন্তু সে সময় ভাই'রাল হওয়া অন্তরঙ্গ মুহূর্তের ছবি নিয়ে সামাজিক ও পারিবারিকভাবে হে'নস্তা হতে হয়েছিল তাকে। অবশেষে সেই ঝড় নিজেই সামলে নিয়েছেন তিনি। এরপর কলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই অ'ভিনেত্রী। শুধু তাই নয় নতুন উদ্যোগের ফিরে এসেছেন পর্দাতেও।

সাবিলা নূর
একদিন হঠাৎ করেই সাবিলা নূরের ‘স্ক্যান্ডাল ভিডিও’ ভাই'রাল হয় অনলাইনে। এতে করে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে ছিলেন অ'ভিনেত্রী। সাবিলাদা’বি করেছেন সেটি ফেইক। তবে তা সাবিলার না হলেও তার ক্যারিয়ারে বেশ প্রভাব ফেলেছে। সেই ধকল কাটিয়ে আবার পুরোদমে অ'ভিনয়ে ফিরতে দেখা গেছে তাকে। নিজেই গুছিয়ে নিয়েছেন ক্যরিয়ারকে।

এরময় নানা সত্য-মিথ্যা আর সোমালোচিত ভিডিওর স্ক্যন্ডেলের দাগ পড়েছিল অ'ভিনেত্রী নোভা, বিদ্যা সিনহা মীম ও সংগীতশিল্পী পড়শীসহ আরও অনেকে।

Back to top button