বাংলা চলচ্চিত্রের তুমুল জ’নপ্রিয় নায়িকা শাবনূরের হুঁশিয়ারি

বাংলা চলচ্চিত্রের তুমুল জ’নপ্রিয় নায়িকা শাবনূর। অসংখ্য ব্যবসা সফল সিনেমায় অ'ভিনয় করে দর্শক হৃদয়ে জা’য়গা করে নি’য়েছেন তিনি। ব্যাপক জনপ্রিয় এ না’য়িকার এ’কাধিক আইডি এবং পে’জ দেখা যা’চ্ছে ফেসবু’কে, যা নিয়ে বেশ বি’ব্রত শাবনূর।

দেশের প্রথম সা’রির একটি গণমা’ধ্যমকে অ’স্ট্রেলিয়া থেকে শাবনূর জানান, ফেসবুকে তার একটি আইডি রয়েছে। সেখানে কাছের মানুষজন যু'ক্ত আছে’ন। এ ছা’ড়া কোনো পেজ নেই।

কিন্তু একাধিক আইডি থেকে মিডিয়ার অনেককেই ফ্রেন্ড রি’কোয়ে’স্ট পাঠা’নো হচ্ছে। সেগুলো থেকে আবার টাকাও চাওয়া হচ্ছে। বিষয়টি শাবনূরের জন্য বেশ বি’ব্রতকর ও অস্বস্তিকর।ভু'য়া পেজ বন্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন কি না? এমন প্রশ্নের উত্তরে শা’বনূর বলেন, ‘নিচ্ছি না, কারণ পেজ’টির অ্যা’ডমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। যো’গাযোগ করা গেলে আলাপ-আলো’চনা করে সি’দ্ধান্ত নেব।’

যদি তাতে সফল না হন তাহলে আইনি ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ার করেছেন শাবনূর। ভু'য়া অ্যাকাউন্ট দ্বারা প্রভাবিত না হওয়ার অ’নুরোধ জানি’য়েছেন জনপ্রিয় এ অ'ভিনেত্রী।এদিকে, সম্প্রতি ইনস্টা’গ্রামে যু'ক্ত হয়েছেন শাবনূর। ভক্ত ও শুভাকা’ঙ্ক্ষী’দের কথা চিন্তা করেই ইন’স্টাগ্রামে অ্যাক’টিভ হয়েছেন তিনি।

তার ভাষায়, ‘ভক্ত ও শুভা’ঙ্ক্ষীরা চাইলে আমা’র সঙ্গে ইনস্টাগ্রামে যোগা’যোগ করতে পারেন। ফেসবু’কে আমি থাকি না।’একমাত্র ছে'লে আইজানকে নিয়ে অ’স্ট্রেলিয়া থাকছেন শাবনূর। এ অ'ভিনেত্রী আসল নাম কাজী শার’মীন নাহিদ নূপুর। চলচ্চি’ত্রে আগমনের পরে ‘শাবনূর’ হয়ে উঠেন তিনি।

১৯৯৩ সালে পরিচালক এহতেশা’মের ‘চাঁদ’নী রাতে’ সিনেমায় অ'ভিনয় করে বড়পর্দায় অ'ভিষেক হয় তার। এরপর অ’ভিনয় করেছেন দেড় শতাধিকের বেশি সিনেমায়।ক্যারিয়ারে সালমান শাহ, রিয়াজ, শাকিল খান, ফেরদৌস, মান্না ও শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে একা’ধিক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়ে’ছেন শাবনূর।

কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ চলচ্চিত্র অ'ভিনেত্রী ক্যাটাগরিতে জাতী’য় চলচ্চিত্র পুরস্কার, বাচসা'স পুরস্কার এবং দশবার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন এ অ'ভিনেত্রী।২০১২ সালের ২৮ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদকে বিয়ে করেন শাবনূর। তারপর থেকে অস্ট্রেলিয়া বসবাস শুরু এবং নাগরিকত্ব লাভ করেন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান জন্ম দেন এ নায়িকা।

অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ২০২০ সালের ২৬ জানুয়ারি স্বামীকে তালাক দিয়েছেন শাবনূর। ভেঙে যায় তার আট বছরের সংসার।

Back to top button