এ যেন অন্য এক শাওন

নব্বইয়ের দশকে শি'শুশিল্পী হিসেবে ‘নতুন কুঁড়ি’ চ্যাম্পিয়ন মেহের আফরোজ শাওন বহু গুণে গুণান্বিত। একাধারে তিনি নৃত্যশিল্পী, অ'ভিনেত্রী, নির্মাতা, সংগীতশিল্পী ও পরিচালক। এত গুণের বাইরেও তার আরেকটি পরিচয় তিনি একজন স্থাপত্য প্রকৌশলীও।

নানামাধ্যমেই তাকে দেখা গিয়েছে। হয়েছেন দর্শকনন্দিত ও প্রশংসিত। করো'নাকালীন সময়ের শুরুর দিকে সবাই যখন ঘরবন্দী তখন তিনি ঘরে বসেই নির্মাণ অ'ভিনয় করেছেন ‘নয়নতারা হাউজিং লিমিটেড’ শিরোনামের নাটিকাতে। যেটির প্রতিটা পর্বই হয়েছে দর্শকনন্দিত। এরপর তেমন করে কোনো কাজে দেখা না গেলেও সম্প্রতি নতুনরূপে দেখা দিলেন ‘শ্রাবণ মেঘের দিন’ খ্যাত জনপ্রিয় এই তারকা।

‘রসোবেলে’ ফ্যাশন হাউজের মডেল হয়েছেন নন্দিত এই অ'ভিনেত্রী। তাকে মডেলিংয়ে কখনো পাওয়া না গেলেও এই হাউজের হয়ে সম্প্রতি একটি ফ্যাশন ফটোশুট ও ভিডিওশুটে অংশ নিয়েছেন শাওন। ‘বর্ণে গন্ধে ছন্দে আনন্দে’ গানের মিশেলে সাজানো এই ভিডিওটি পরিচালনা করেছেন নাট্যনির্মাতা শ্রাবণী ফেরদৌস।

কাজটি প্রসঙ্গে মেহের আফরোজ শাওন বাংলাদেশ জার্নালকে বলেন, আমি তো আসলে মডেলিং করি না। এই কাজটা ছিলো জাম'দানী শাড়িকে বেইজ করে। যেহেতু জাম'দানী শাড়ি আমা'র ভীষণ প্রিয় তাই এই কাজটির সঙ্গে যু'ক্ত হয়েছি। তিনটি কস্টিউমের শুটে অংশ নিয়েছি। আমা'র কাছে বেশ ভালো লেগেছে ‘রসোবেলে’র সঙ্গে থাকতে পেরে। আমি তাদের জন্য শুভকামনা জানাই।

নির্মাতা শ্রাবণী ফেরদৌস বলেন, শাওন ভীষণ চ'মৎকার মনে মানুষ। তার সঙ্গে কাজের অ'ভিজ্ঞতা সবসময় দারুণ। এর আগেও আমাদের একসঙ্গে কাজ হয়েছে। এই কাজটি ছিলো একটি ফ্যাশন ব্র্যান্ডের প্রমোশনাল ওয়ার্ক। শাড়ি, লেহেঙ্গা ও গাউনের উপর তিনটি পোশাকে শুট করা হয়েছে। ‘রসোবেলে’র প্রোডাক্টগুলো বেশ চ'মৎকার। খুব সুন্দর সুন্দর কালেকশন রয়েছে তাদের।

‘রসোবেলে’ ফ্যাশন হাউজের কর্ণধার ফারিহা চৌধুরী বলেন, আমাদের চলার পথে যাত্রার সঙ্গী হিসেবে শাওন আপুকে পেয়ে বেশ ভালো লাগছে। তার সঙ্গে কাজ করতে পেরে খুবই আনন্দিত।এদিকে, শাওন ব্যস্ত রয়েছেন তার নতুন গান নিয়ে। সামনে বেশকিছু গান প্রকাশ করবেন বলে জানান তিনি। এছাড়াও নতুন একটি রিয়েলিটি শো-তে চ'মক হিসেবে হাজির হতে যাচ্ছেন নন্দিত এই অ'ভিনেত্রী।

Back to top button