আর কোন দিন অ’ভিনয়ে ফেরা হবে না এটিএম শামসুজ্জামানের

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অ’ভিনেতা এটিএম শামসুজ্জামান। যার অ’ভিনয় দক্ষতা কেড়ে নিয়েছে কোটি ভক্তের হৃদয়।দীর্ঘসময় তিনি অ’ভিনয় করেছেন। তবে বর্তমানে অ’ভিনয়ে ফেরার আগ্রহ প্রকাশ করলেও আপাতত ফেরা হচ্ছে না তার।

দুটি কারণে এখন অ’ভিনয়ে ফিরছেন না তিনি। প্রথমত করো’নাভাই’রাস। দ্বিতীয়ত এ মুহূর্তে যারা তার কাছে অ’ভিনয়ের প্রস্তাব নিয়ে এসেছেন,সেগুলোর গল্প ও চরিত্র কোনোটিই পছন্দ হচ্ছে না তার।এ প্রসঙ্গে তিনি বলেন, এরই মধ্যে বেশ কয়েকজন পরিচালক সরাসরি যোগাযোগ করেছেন সিনেমা এবং নাট’কে অ’ভিনয়ের বিষয়ে।

তাদের আমি জিজ্ঞেস করেছি, গল্পের মূল মেসেজ কী'’। পরিচালক আমাকে বলেন, স্ক্রিপ্টটি পড়েন; বুঝবেন আপনি।আমি পাল্টা প্রশ্ন করলাম, আপনি পরিচালক আর আপনি জানেন না, গল্পের মূল মেসেজ কী'’! পরিচালক জবাব দিতে পারেনি।যদি এ হয় অবস্থা, তাহলে কি কাজ করার আগ্রহ থাকে? থাকে না। এ কারণেই হয়তো খুব সহসা অ’ভিনয়ে ফেরা হবে না আমা’র।

আরও পড়ুন=করো'নার কারণে আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়তে পারে। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ফের ছুটি বাড়ানো হতে পারে। তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।তিনি বলেন, পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লেও আমাদের অনলাইন পাঠদান কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গো'লাম ফারুক জানান, এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্কুল খোলার মত কোন অবস্থা নেই।এ পরিস্থিতিতে ১৬ জানুয়ারির পর আবারও ছুটি বাড়ানো হতে পারে। শিক্ষামন্ত্রী সরকার প্রধানের সঙ্গে কথা বলে কতদিন ছুটি বাড়ানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

Back to top button