প্রতিদিন বেঁচে থাকা'টাও তো আল্লাহর রহমত: আঁখি আলমগীর

জাতীয় চলচ্চিত্রপ্রাপ্ত সংগীতশিল্পী আঁখি আলমগীরের জন্ম'দিন আজ। স্টেজ শোতে অ'প্রতিদ্বন্দ্বী তিনি। সংগীত জগতে সমসাময়িক অনেকে হারিয়ে গেলেও তিনি বেশ দাপটের সঙ্গে কাজ করছেন।

কিংবদন্তি অ'ভি’নেতা আলমগীরের কন্যা আঁখি শৈশবে অ'ভিনয় করে প্রশংসিত হলেও গানকেই নি’জের জীবনের পাথেয় করে নেন। এবারের জন্ম’দিনটি আঁখি আলম’গীরের কাছে ব্যতিক্রম।

কারণ পারি’পার্শ্বিক অব’স্থার কারণে এই প্রথম জ’ন্ম'দিন নিয়ে তার কোনো উচ্ছ্বা’স নেই। আজ (৭ জানুয়ারি) তার জন্ম’দিন। সুন্দর এই দিনে প্রিয় শিল্পী’কে প্রতিঘণ্টা ডট'কম-এর পক্ষ থেকে শুভেচ্ছা রইল। এবারের জন্ম’দিন প্রসঙ্গে আঁখি আল’মগীর জানান,

এবারের জন্ম’দিন আ’মা'র কাছে বিশেষ আন’ন্দের বা বাড়তি কিছুই মনে হচ্ছে না। যে কোনো দিনের মতোই মনে হচ্ছে। আমা'র আব্বু, আম্মুর সঙ্গে দেখা হবে। মানসিক, শা’রীরি’ক অবস্থাও ভালো না। প্রতিদিন বেঁচে থাকা'টাও তো আল্লাহর রহমত।

তারপরও বিশেষ এ দিনে আমা'র অগণিত শ্রোতা, ভক্তরা জ’ন্ম'দিনের শুভেচ্ছা জানিয়ে থাকেন। তাদের ভালোবাসাটা আমা'র কাছে অন্যর’কম এক আনন্দে পরি’ণত হয়। এদি’কে জন্ম'দিনের প্রথম প্রহর থেকেই ভক্ত ও শুভাকঙ্খী’দের শুভেচ্ছাং সিক্ত হচ্ছেন আঁখি আল’গীর। তার ফেস’বুকেও বইছে শুভে’চ্ছা আর শুভকা’মনার ব'ন্যা।মিডিয়ায় পা রাখেন শি'শু’শিল্পী হিসেবে। ১৯৮৪ সালে ‘ভাত দে’ ছবিতে অ'ভি’নয় করেন।

জীব’নের এই একটি’মাত্র ছবি দিয়েই তি’নি জয় করে নিয়েছি’লেন জাতীয় চলচ্চিত্র পুর’স্কার! তবে অ'ভিন’য়ে নি’য়মিত থাকে’ননি তিনি। শখে’র বশে চল’চ্চিত্রে গান করতে গিয়ে সেখানে জন’প্রিয়তা পান এবং গা’নেই থিতু হয়ে যান। ১৯৯৭ সালে প্রকা’শিত হয় তার প্র’থম একক অ্যাল’বাম ‘প্র’থম কলি’। তারপর থেকে অবিরা’ম চলছে গানে’র ভুবনে পদচারণা।

Back to top button