মাত্র ১১ হাজার টাকায় রাজি হয়ে গেলেন

সন্তান আব্রাম খান জয় এবং নিজের নামের সঙ্গে মিল রেখে প্রযোজন প্রতিষ্ঠান চালু করেছের অ'পু বিশ্বা'স। যেটির নাম দিয়েছেন ‘অ'পু-জয় প্রোডাকশন হাউজ’ এর ব্যানারে ‘অ'ভিমান’ নামে একটি ছবির নামও নিবন্ধনও করেছেন।

এ জন্য সম্প্রতি প্রযোজক সমিতি সদস্যপদ পেতে আবেদন করেছেন চিত্রনায়িকা অ'পু বিশ্বা'স। যেখানে তার স্বামীর নামের জায়গায় শাকিব খানের নাম লিখেছেন। পরে যাচাই-বাছাইয়ে আ'ট'কে যায় অ'পুর আবেদন। তথ্য সংশোধন করে জামা দেওয়ার পর সদস্যপদ পান তিনি।

এ বিষয়ে প্রযোজক-পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম সাংবাদিকদের জানান, সাধারণত কাউকে চলচ্চিত্র প্রযোজক হিসেবে নিবন্ধন করতে হলে ১ লাখ ৩ হাজার টাকা ফি দিতে হয়।কিন্তু কোনো প্রযোজকের স্বামী বা স্ত্রী' কিংবা সন্তান হলে মাত্র ১১ হাজার টাকায় সদস্যপদ দেওয়া হয়। শামসুল আলম মনে করেন, এই সুযোগটাই নিতে চিয়েছিলেন অ'পু বিশ্বা'স।

শামসুল আলম আরও বলেন, মাঝে কিছুটা সময় প্রযোজক সমিতির দায়িত্বে একজন প্রশাসক ছিলেন। ওই সময় অ'পু বিশ্বা'স সদস্যপদ চেয়ে আবেদন করেন। অনুমোদন পাওয়ার আগে প্রশাসক বিদায় নেন।আবার কার্যনির্বাহী কমিটি সংগঠনের দায়িত্ব নেয়। এরপর অ'পু বিশ্বা'সের আবেদন ফাইলটি আম'রা পাই।

আম'রা দেখতে পেলাম, নথিতে নিজেকে শাকিব খানের স্ত্রী' উল্লেখ করেছেন অ'পু। সেখানে অ'পু লিখেছেন, ‘প্রযোজকের স্ত্রী' হিসেবে আমাকে সুবিধা বিবেচনায় সদস্যপদ দেওয়া হোক।’তিনি বলেন, এরপর আম'রা সবাই অ'পুর সত্য গো'পন করার বিষয়টি মিটিংয়ে আলোচনা করেছি। সবাই একবাক্যে বলেছেন, ১ লাখ ৩ হাজার টাকার বদলে ১১ হাজার টাকায় সদস্যপদের বিশেষ সুবিধা নিতে এমনটা করেছেন তিনি।

অ'পু বিশ্বা'স তাই আবেদনের ফাইলটা স্থগিত করে জানিয়ে দিই, তথ্য সংশোধন করে নতুনভাবে আবেদন করলে আম'রা অবশ্যই সদস্যপদ দেব। পরে তিনি স্বামীর নামের জায়গা থেকে শাকিব খানের নাম বাদ দিয়ে আবেদন করেন, আম'রাও সদস্যপদ দিই। তবে তাকে পুরো ১ লাখ ৩ হাজার টাকা পরিশোধ করতে হয়েছে।

Back to top button