স্বামী ছাড়াই সন্তানদের বড় করছেন এই তারকারা

মায়ের সঙ্গে জগতের কোন কিছুরই তুলনা হয় না। সবাই ছেড়ে চলে গেলেও মা তার জীবন বাজি রেখেও সন্তানদের আগলে রাখেন। শোবিজ জগতে মা হওয়ার পর সংসার ভেঙেছে অনেকেরই। কেউ বিধবা, কেউ ডিভোর্সি আবার।

তবু সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য তারা একাই হয়ে উঠছেন সন্তানের বাবা ও মা।সামাজিক ও পারিবারিক সংগ্রামের ভিতর দিয়ে ব ‘সিঙ্গেল মাদার’ অসীম মাতৃত্ব যেন আরও গর্বিত। শোবিজের এমন কিছু গর্বিত সিঙ্গেল মাদারের খবর নিয়ে এসেছি আজ।

১. ববিতা (ফরিদা আক্তার পপি)
ববিতা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকা ববিতা। তার ছে’লে অনিক ইস’লামের বয়স যখন মাত্র তিন বছর (ঘটনা ১৯৯৩ সালের ১০ জানুয়ারি) তখনই তার স্বামী ইফতেখারুল আলম মা’রা যান। এরপর থেকে ববিতা তার একমাত্র ছে’লে অনিককে নিয়েই আছেন।

২. শাবনূর (কাজী শারমিন নাহিদ নুপুর)
জনপ্রিয়তার তুঙ্গে থাকা চিত্রনায়িকা শাবনূর ২০১২ সালের ২৮ ডিসেম্বর বিয়ে করেন ব্যবসায়ী অনিক মাহমুদকে। বিয়ের পর অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করেন এবং নাগরিকত্ব লাভ করেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান আইজানের মা হন। অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। ২০২০ সালের ২৬ জানুয়ারি স্বামীকে তালাক দিয়েছেন তিনি। ভেঙে যায় শাবনূর-অনিকের আট বছরের সংসার। এখন তিনিও সিঙ্গেল মাদার।

৩. ইপসিতা শবনম শ্রাবন্তী
হেনোলাক্সের বিজ্ঞাপনের সেই ইপসিতা শবনম শ্রাবন্তী আজও সবার কাছে পরিচিত। অসংখ্য বিজ্ঞাপন ও নাট’কে অ’ভিনয় করেছিলেন তিনি। ২০১৮ সালে স্বামী মোহাম্ম’দ খোরশেদ আলমের সঙ্গে তালাক হয় শ্রাবন্তীর। বর্তমানে দুই মে’য়ে রাবিয়াহ আলম ও আরিশা আলমকে নিয়ে যু’ক্তরাষ্ট্রে বসবাস কছেন সিঙ্গেল মাদার শ্রাবন্তী।

৪. শ্রাবস্তী দত্ত তিন্নি
২০০৬ সালে প্রে’ম করে অ’ভিনেতা হিল্লোলকে বিয়ে করেছিলেন মডেল ও অ’ভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। হিল্লোল-তিন্নির ঘর আলোকিত করে এসেছিল কন্যাসন্তান ওয়ারিশা। কিন্তু বিয়ের পাঁচ বছর পর ২০১১ সালে বিভিন্ন কারণে তাদের সংসার ভেঙে যায়। এরপর মে’য়ে ওয়ারিশাকে নিয়েই একাই নতুন সংগ্রামে ছুটেছিলেন তিন্নি। মাঝে মা’দকাসক্ত হয়ে পড়েছিলেন। এখন মে’য়েকে নিয়ে কানাডার মন্ট্রিলে প্রবাসী হয়ে বসবাস তিন্নি।

৫. সোহানা সাবা
নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে প্রে’মের করে বিয়ে হয়েছিল অ’ভিনেত্রী সোহানা সাবার। সেই বিয়ে টেকেনি বেশিদিন। ছে’লে স্বরবর্ণের জন্মের ১৭ মাস পরেই আলাদা হয়ে যান তারা। ছে’লে স্বরবর্ণকে নিয়ে ‘সিঙ্গেল মাদার’ হিসেবে সাবা ভালোই সময় কা’টাচ্ছেন সোহানা। শুটিংসহ বিভিন্ন স্থানে ভ্রমণের সঙ্গী এখন তার ছে’লে।

৬. অ’পু বিশ্বা’স
চিত্রনায়িকা অ’পু বিশ্বা’স। ২০০৮ সালের ১৮ এপ্রিল গো’পনে চিত্রনায়ক শাকিব খানকে বিয়ে তিনি। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় শাকিব-অ’পুর ছে’লে আব্রাম খান জয়ের। ছে’লের জন্মের পরের বছরেই। ২০১৭ সালে ২২ ফেব্রুয়ারি এ তারকা জুটির তালাক কার্যকর হয়। অ’পুর একমাত্র ছে’লের বয়স এখন প্রায় চার বছর। বাবাকে ছাড়া অ’ভিনেত্রী মায়ের কাছেই বেড়ে উঠছে আব্রাম।

৭. সারিকা সাবরিন
২০১৪ সালে ব্যবসায়ী মাহির করিমকে বিয়ে করেন মডেল ও অ’ভিনেত্রী সারিকা সাবরিন। বিয়ের এক বছরের মা’থায় সারিকার কোলে আসে কন্যাসন্তান শাহরিশ আন্নাহ। মে’য়ের জন্মের পরের বছরই ২০১৬ সালে সারিকা-মাহির বিচ্ছেদ হয়। ডিভোর্সের পর সন্তানকে নিয়েই পৃথিবী সাজিয়েছেন সারিকা। ৫ বছরের মে’য়ে সাহরিশকে নিয়ে আলাদা বসবাস করছেন এ অ’ভিনেত্রী।

৮. সালমা আক্তার
সাত বছরের সংসারের ইতি টেনেছিলেন ‘ক্লোজআপ ওয়ান’খ্যাত কন্ঠশিল্পী সালমা। বর্তমানে মেয়ে স্নেহাকে নিয়ে তিনি এখন সিঙ্গেল মাদার।

৯. আজমেরী হক বাঁধনের
মডেল-অ’ভিনেত্রী আজমেরী হক বাঁধনের মাশরুর হোসেন সিদ্দিকী'’র সঙ্গে বিয়ে হয়েছিল ২০১০ সালের ৮ সেপ্টেম্বর। স্বামী পেশায় ছিলেন ব্যবসায়ী। বিয়ের চার বছরের মা’থায় সংসারের ইতি টানেন এই লাক্স সুন্দরী। এরপর স্বামীর ঘর ছেড়ে বাবার বাসায় ওঠেন। এখন মে’য়ে মিশেল আমানী সায়রাকে নিয়েই তার পৃথিবী। মে’য়ে সায়রা পড়াশোনা করছে সানবিমস স্কুলে।

১১. নোভা ফিরোজ
২০০৫ সালে ‘প্রা’ণ ডালে’র একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে মিডিয়ায় অ’ভিষেক ঘটেছিল তার। উপস্থাপনা, অ’ভিনয়, বিজ্ঞাপনচিত্রের মডেল হয়ে খুব অল্প সময়েই দর্শকহৃদয়ে স্থান করে নেন নোভা ফিরোজ। হঠাৎ মাঝখানে অনেকটা আড়ালে চলে গিয়েছিলেন তিনি। এরপর ১১-১১-১১-তে ভালোবেসে নাট্যনির্মাতা রায়হান খানকে বিয়ে করেন নোভা। ২০১৩ সালের ২৮ জুলাই ছে’লে রাফাজ রায়হানের মা হন তিনি। ২০১৭ সালে স্বামী নির্মাতা রায়হান খানের সঙ্গে তার ডির্ভোস হয়।এর পর থেকে ছে’লেকে নিয়ে দিন পার করছেন সিঙ্গেল মাদার নোভা।

Back to top button