সংসারে অ'পূর্ণতা, সন্তান নেই ১০ অ'ভিনেত্রীর

তারকাদের বিয়ে নিয়ে লুকোছাপার শেষ নেই। অনেকে মাতৃত্বের খবর গো'পন করে যান মিডিয়ায়। আবার কেউ আছেন ক্যারিয়ারের কথা ভেবে স্বেচ্ছায় মাতৃত্বকে এড়িয়ে যান। আবার কেউ আছেন যারা চেষ্টা করেও মাতৃত্বের স্বাদ পাননি।

দীর্ঘদিন সুখে শান্তিতে ঘর সংসার করছেন। প্রাচুর্য ও সফলতা সবই আছে তাদের শুধু কমতি আছে ’সন্তান’। হাতেগোনা কয়েকজন এ নিয়ে কথা বললেও, প্রসঙ্গটা এড়িয়ে গেছেন অনেকে। এমন কিছু অ'ভিনেত্রীর খবর জানাই আজ।

শমী কায়সার
১৯৯৯ সালে পশ্চিমবঙ্গের চিত্রনির্মাতা রিঙ্গোকে বিয়ে করেছিলেন নব্বইয়ের দশকের লাস্যময়ী এ অ'ভিনেত্রী শমী কায়সার। সেই বিয়ে ভেঙে গিয়েছিলো অনেক আগেই। সেই সংসারে মাতৃত্বের স্বাদ পাননি তিনি। গেল বছর ১০ অক্টবর ব‍্যবসায়ী রেজা আমিন সুমনকে বিয়ে করেন তিনি। বর্তমানে নিঃসন্তান তিনিও।

নুসরাত ইম'রোজ তিশা
অ'ভিনেত্রী নুসরাত ইম'রোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী'। ২০১০ সালে বিয়ের পিঁড়িতে বসেন তারা। বিয়ের পর থেকেই ক্যারিয়ার নিয়ে দুজনেই ছিলেন তুমুল ব্যস্ত। এ দম্পতি বিয়ে করেছেন ১০ বছর হয়ে গেল। তিশার বয়স ৩৫ বছরেরও বেশি। এখনো নি:সন্তান তারা।

মাহিয়া মাহি
২০১৬ সালে বিয়ের পিড়িতে বসেন মাহিয়া মাহি। সংসার নিয়ে সুখেই আছেন। কিন্ত তিনিও এখনো নিঃসন্তান। সাদিয়া জাহান প্রভা ২০১০ সালে অ'পূর্বকে বিয়ে করেছিলেন প্রভা। প্রে'মিক রাজিব দৃশ্য ফাঁ'স করায় অ'পূর্বের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় প্রভা'র। এর পরের বছরই শান্তকে বিয়ে করেন তিনি। গুঞ্জন আছেন শান্তর সঙ্গেও বিচ্ছেদ হয়েছে তার। যাই হোক সন্তান নেই প্রভা'রও।

সুবর্ণা মু'স্তাফা
অ'ভিনেতা হু'মায়ুন ফরিদী তার প্রথম স্ত্রী' মিনুর সঙ্গে স'ম্পর্কচ্ছেদ করে ১৯৮৪ সালে অ'ভিনেত্রী সুর্বনা মু'স্তফাকে বিয়ে করেন। দীর্ঘ ২৪ বছরের সংসারের পর ২০০৮ সালে ডিভোর্স হয় সুবর্ণা- হু'মায়ুনের। সেই ঘরে তাদের ঘরে সন্তান ছিল না। বিচ্ছেদের পর হু'মায়ূন ফরিদীর আর সংসার হয়নি। এদিকে ১৪ বছরের ছোট নাট্য পরিচালক বদরুল আনাম সৌদকে বিয়ে করে নতুন সংসার পেতেছিলেন সুবর্ণা। অ'ভিনেত্রীর এই সংসারের বয়সও কম নয়। মাতৃত্বের স্বাদ পাননি তিনিও।

জয়া আহসান
দুবার সংসার করেও মা হতে পারেননি জয়া আহসান। বর্তমানে ক্যরিয়ার নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। এক সময়ের জনপ্রিয় মডেল ফয়সাল আহসানকে বিয়ে করে নিজের নামের সঙ্গে আহসান পদবি লাগান তিনি। তাদের ডিভোর্স হলেও আহসান পদবি ছাড়েননি জয়া। ফয়সালকে বিয়ে করার আগে জয়া একজন বিনোদন সাংবাদিককে বিয়ে করেছিলেন। তবে জয়া কী' আবারো বিয়ের পিড়িতে বসবেন? সে প্রশ্ন এখন শোবিজে চলমান।

তানভিন সুইটি
অ'ভিনেতা ও নাট্য প্রযোজক রিপনের সঙ্গে সংসার জীবনের প্রায় দেড়যুগ হয়ে গেল তানভিন সুইটি। রিপন-সুইটির সংসার সুখেই চলছে। সে সংসারে এখনো পর্যন্ত সন্তানের মুখ দেখেননি সুইটি।

তারিন জাহান
২০০১ সালে পালিয়ে গিয়ে চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের ছে'লে অ'ভিনেতা ও পরিচালক সোহেল আরমানের সঙ্গে প্রে'ম করে বিয়ের পিঁড়িতে বসেছিলেন অ'ভিনেত্রী তারিন। বছর ঘুরতে না ঘুরতেই এই দম্পতির সংসারে ভাঙন। পরে আর বিয়ের পিড়িতে বসেননি এই অ'ভিনেত্রী। মাতৃত্বের স্বাধও পাননি।

ব'ন্যা মির্জা
অধ্যাপক মানস চৌধুরীকে ২০১০ সালে বিয়ে করেন ব'ন্যা। ১০ বছর পরেও তাদের ঘরে কোন সন্তান নেই। তার বয়সও প্রায় ৪৫ এর কাছাকাছি। তবে সন্তান প্রসঙ্গে কথা বলতে রাজি নন তিনিও ।

আফসানা মিমি
অ'ভিনয়েরে চেয়ে পরিচালনায় বেশি ব্যস্ত সময় পার করেন আফসানা মিমি। ১৯৯৬ সালে বিচ্ছেদ ঘটে আফসানা মিমি-গাজী রাকায়েতের। দীর্ঘদিন সংসার করলেও মাতৃত্বের স্বাদ পাননি মিমি। রাকায়াত আবার সংসারী হলেও, মিমি আর বিয়ে করেননি। চলতি বছর বয়স ৫২ বছরে পা দিয়েছে তার।

Back to top button