শাহরুখ আমা'র পা চাটছে, আমিরের বিতর্কিত মন্তব্যের কি জবাব দিলেন কিং খান

বলিউডে বিভিন্ন সময় তারকারা জড়িয়ে পড়েন বিভিন্ন বিতর্কে। কখনও কারণ হয়ে দাঁড়ায় বেফাঁ'স মন্তব্য, কখনও কারণ হয়ে দাঁড়ায় পরিস্থিতি। প্রথম সারিতে দাঁয়ে এমনই একাধিক ট'ক্করে সামিল হতে দেখা যায় তারকাদের।

বলিউডের তিন খানের ভক্তদের মধ্যে যতটা লড়াই উপস্থিত, ঠিক ততটাই চাপা উত্তে'জনা দেখা যায় তিন খানের মধ্যেও। তিন খান বলতে নিশ্চয়ই বুঝতে পেরেছেন কাদের কথা বলা হচ্ছে? সলমান, শাহরুখ আমির এরা ছাড়া আর কেই বা হতে পারে বলিউডের তিন খান! কিন্তু বলিউড খানদের নিজেদের মধ্যে স'ম্পর্কটা ঠিক কেমন?

শাহরুখ আমির হোক বা সালমান একে অ'পরে প্রশংসক, সম'র্থক ও ভালো বন্ধু। বর্তমানে তারা কাজের জীবন থেকে ব্যক্তিগত সর্বত্রই সামিল হন। কিন্তু শুরুর দিক টাও কি এতটাই মসৃণ ছিল? সলমান শাহরুখের দ্বন্দ্বের পাশাপাশি শাহরুখ আমির দ্বন্দ্বও কিন্তু বর্তমান ছিল।

চার বছর পর আমির খানের নিজের ব্লগে লেখা এক উক্তি নিয়ে ঝড় উঠেছিল। নিজের ব্লগে আমির খান লিখেছিলেন, তার কাছে নাকি এক কুকুর আছে তার নাম শাহরুখ। তিনি লেখেন, ‘আমি একদম উপত্যকার পাড়ে একটা গাছের নীচে বসে আছি, সমুদ্রতল থেকে প্রায় ৫০০০ মিটার উপর। আম্মি, ই'রা,জুনায়েদ আমা'র পাশে রয়েছে এবং আম'রা আমাদের একটা প্রিয় বোর্ড গেমের মধ্যে রয়েছি। শাহরুখ আমা'র পা চাটতে ব্যস্ত এবং আমি ওকে বিস্কুট খাওয়াচ্ছি। এর চেয়ে বেশি আর কী' বা চাইতে পারি’!

যদিও পরে আপকি আ'দালতে আমির বলেন- ওই ব্লগটি মজার ছলে লেখা হয়েছিল শাহরুখ বিষয়টিতে মজা পাবে এটা ভেবে। যদিও বিষয়টি কতটা মজার ছিল তা অ'ভিনেতাই বলতে পারবেন। তবে, এখন শাহরুখ-আমির স'ম্পর্ক সবকিছুই স্বাভাবিক। সম্প্রতি শাহরুখের ‘দিলওয়ালে দুলহানিয়া লেযাঙ্গের’ ২৫ বছর পূর্তিতে এক বার্তা পোস্ট করেন আমির।

তিনি লেখেন, ‘একজন হিরো যে নিজের বিবেক খুঁজে পেয়েছিল, একদন হিরোইন যে আওয়াজ উঠাতে সক্ষম হয়েছিল এবং একজন ভিলেন যাঁর মন পালটে ছিল। ডিডিএলজের আমাদের শেখায় নিজেদের ভিতরের আরও দয়ালু, সূক্ষ্ম ও সংবেদনশীল সত্ত্বাকে খুঁজে পেতে। ২৫ বছর পরেও এই ছবি ততটাই মুগ্ধ করে এই জগতকে। ধন্যবাদ আদি, কাজল, শাহরুখ এবং ডিডিএলজের গোটা টিমকে’।

তবে, বলে রাখি বেফাঁ'স মন্তব্য করতে কম যায়নি কিং খান ও। ২০০৪ সালে কফি উইথ করণের মঞ্চে শাহরুখ আর কাজল ছিলেন। ব়্যাপিড ফায়ার রাউন্ডে বলিউড বাদশাকে প্রশ্ন করা হয় আমির ভক্তদের তিনি কী' উপদেশ দিতে চান? সপাটে শাহরুখের জবাব ‘তোমাদের এমন আইকনের খোঁজ করা উচিত, যাকে তোম'রা অনুসরণ করতে পারবে’। আর সলমন ভক্তদের উপদেশ দেওয়া প্রসঙ্গে শাহরুখ মন্তব্য করে ‘ভগবান তোমাদের মঙ্গল করুক’।

Back to top button