কলকাতার ‘কমান্ডো’ নিয়ে চরম বিপদে জাহারা মিতু, অবশেষে মুখ খুললেন নায়িকা

শাপলা মি’ডিয়া প্রযো’জিত ‘কমান্ডো’ সিনেমা’র টিজার নিয়ে এখনও স’মালোচ’না চলছে বিভি’ন্ন মাধ্যমে। ইস’লাম ধ’র্ম অব’মান’নার অ’ভিযোগ আনা হয়েছে সিনেমাটির বি’রুদ্ধে। অ’ভিযো’গের ভিত্তিতে সরিয়ে নেওয়া হয়েছে সি’নেমা’র টিজার।

যদিও আত্মপক্ষ সম’র্থন করেছেন ‘কমান্ডো’ সিনেমা’র প্রযোজক ও পরিচালক।প্রযোজক সেলিম খান, পরিচালক শামীম আহমেদ রনীর পর এবার মুখ খুলেছেন এ সিনেমা’র নায়িকা জাহারা মিতু। টিজার সরিয়ে ফেলা এবং ইস’লাম ধ’র্মে আ’ঘাতের অ’ভিযোগ প্রসঙ্গে মিতুরদা’বি, ইস’লাম অবমাননার কোনো বিষয় থাকলে সিনেমাটিতে অ’ভিনয় করতেন না তিনি।

তার ভাষায়, ‘আমা’র প্রথম পরিচয় আমি মু’সলিম। এরপর আমি মানুষ। তারপর বাংলাদেশি। আমি ছবির স্ক্রিপ্ট পড়ে চুক্তিবদ্ধ হই। যদি স্ক্রিপ্টে ইস’লাম অবমাননার কোনো বিষয় থাকত, তাহলে আমি সিনেমাটিতে অ’ভিনয় করতাম না। আমা’র নিজস্ব একটি মূল্যবোধ আছে। পরিবার ও সমাজের প্রতি দায়বদ্ধতা আছে। এমন কিছু আমি কখনোই করব না, যা মানুষের অনুভূতিতে আ’ঘাত হানে।’

সমালোচকদের আশ্বস্ত করে মিতু বলেন, ‘অনেকে টিজার দেখে সমালোচনা করছেন। আসলে তারা ছবির গল্প জানেন না। তাদের জায়গায় আমি হলেও হয়তো এমন সমালোচনা করতাম। আমি আশ্বস্ত করতে চাই, ছবিতে এমন কোনো দৃশ্য রাখা হয়নি, যা ইস’লাম ধ’র্মকে আ’ঘাত করে। আমা’র বিশ্বা’স, ছবিটি মুক্তি পেলে মানুষের ধারণা ভুল প্রমাণিত হবে। এখানে ইস’লামকে শান্তির ধ’র্ম হিসেবেই দেখানো হয়েছে।’

সিরিজ বো’মা হা’মলার ঘটনা থেকে অনুপ্রা’ণিত হয়ে ‘কমান্ডো’ সিনেমা’র গল্প তৈরি হয়েছে বলে জানা গেছে। শুরুতে এ সিনেমা’র নাম ছিল ‘মিশন সিক্সটিন’। পরে নাম পরিবর্তন করে ‘কমান্ডো’ রাখা হয়েছে। সিনেমায় ওপার বাংলার দেবের সঙ্গে দেখা যাবে জাহারা মিতুকে।

এরই মধ্যে সিনেমা’র বেশ কিছু অংশের চিত্রায়ণ কলকাতায় শেষ হয়েছে। বাকি রয়েছে ঢাকা এবং চাঁদপুর অংশের কাজ। চলতি মাসের শেষ দিকে দেবের ঢাকায় আসার কথা রয়েছে। ভিসা পেলেই ঢাকায় আসবেন তিনি। তারপর অংশ নিবেন বাকি অংশের চিত্রায়ণে।

Back to top button