কাদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান মিশার

ঢাকাই সিনেমা'র জনপ্রিয় খল অ'ভিনেতা মিশা সওদাগর। দাম্পত্য জীবনের ২৭ বছর পূর্ণ করলেন শনিবার (৫ ডিসেম্বর)। টানা দশ বছর চুটিয়ে প্রে'ম করার পর ১৯৯৩ সালের আজকের এ দিনে বিয়ে করেন তারা।

বিয়েবার্ষিকী'তে স্ত্রী', সন্তানদের নিয়ে আ'মেরিকা অবস্থান করছেন মিশা সওদাগর। সন্তানদের পরীক্ষা আর স্ত্রী'র অ'সুস্থতার কারণে বিয়েবার্ষিকী'র কথা ভুলেই গেছিলেন। কিন্তু মনে করিয়ে দেয় সামাজিক যোগাযোগমাধ্যম। পরে নিজের ফেসবুকে পরিবারের একটি ছবি পোস্ট করেছেন মিশা। ক্যাপশনে লিখেছেন, ‘গত ২৭ বছর ধরে আমাকে এবং আমা'র পরিবারের সেবা করার জন্য আপনাকে ধন্যবাদ মিতা।’

মিশা সওদাগর বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদে আছেন। তার আ'মেরিকা যাওয়া নিয়ে গুঞ্জন ছড়িয়েছে ফিল্মপাড়ায়। শোনা যাচ্ছে- চলচ্চিত্রের ১৮ সংগঠন কর্তৃক বয়কট করার কারণে চুপিসারে দেশ ছেড়েছেন মিশা। এ প্রসঙ্গে আ'মেরিকা থেকে তিনি বলেন, ‘আমি কোনো অন্যায় করিনি যে পালিয়ে বেড়াতে হবে।

চুপিসারে আ'মেরিকা চলে আসার খবরটি পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আ'মেরিকা আসার আগেও পরিচালক সমিতিতে গিয়েছিলাম। সেখানে সবার সঙ্গে কথাও হয়েছে।’ ঢাকাই সিনেমাঙ্গনের অস্থিরতা নিয়ে বেশ চিন্তিত মিশা সওদাগর। আলাপকালে তিনি চলচ্চিত্রকর্মীদের ভেতর কাদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান জানান।

তিনি মনে করেন, যত দ্রুত সম্ভব চলচ্চিত্রের অস্থিরতা দূর করতে হবে। প্রযোজক, পরিচালক, শিল্পী, ক্যামেরাম্যান সবাই সিনেমা'র প্রা'ণ। একজনকেও বাদ দিয়ে সিনেমা নির্মাণ সম্ভব নয়। তাই ভুল বোঝাবুঝির অবসান হওয়া উচিত।

১৯৮৬ সালে ‘নতুন মুখের কার্যক্রম’ থেকে উঠে এসেছিলেন মিশা সওদাগর। তার পুরো নাম শাহিদ হাসান মিশা। ১৯৯০ সালে ছট'কু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমায় প্রথম অ'ভিনয় করেন তিনি। সবশেষ চলতি বছর শুরুর দিকে কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে।

Back to top button