পরিবারের চাপেই কি শো’বিজ ছেড়ে মু’ফতিকে বিয়ে কর’লেন বলিউড নায়িকা সানা খান?

ক’য়েকমা’স আগে’ই শো’বিজ’ দু’নি’য়াকে বি’দা’য় জানি’য়ে’ছেন বিগ বস’ খ্যা’ত সা’না খান। আর এরপ’রই তিনি বি’য়ে করেন এক’জন মুফতিকে। ২১ নভে’ম্বর সুরাটে এক মু'সলিম ধ'র্ম’গু’কে বিয়ে করেন তিনি।

সা’নার বি’য়ের’ খবরে তো’লপা’ড় ভা’রতীয় মি’ডিয়া। খুব সা’দামা’টা ভাবে’ই তা’দের বি’য়ের আনু’ষ্ঠা’নিক’তা স’ম্প’ন্ন হয়। বি’য়ে’র এ’কটি ভিডিও ছড়ি’য়ে পড়ে’ছে সামা’জিক’মা’ধ্যমে। আ’চ'ম’কা অ’ভিনয় জ’গত’কে বিদা’য় ‘জানানো’র তার এই সি’দ্ধা’ন্তে অবা’ক হ’য়ে’ছিলেন ইন্ডা’স্ট্রি’র অ’নে’কেই। তবে অ'ভি’নে’ত্রী জায়’রা ও’য়াসিমে’র ক্ষে’ত্রে যেমন বি’ত’র্ক হ’য়ে’ছিল, এ’ক্ষেত্রে তেম’ন কিছু হয়নি।

বরং অ’ভিনে’তা অ’র্জুন বি’জলা’নি থে’কে শু’রু ক’রে দিব্যা আগ’রও’য়াল – অনে’কেই সা’নার এই সি’দ্ধা’ন্তকে স’ম’র্থন জা’নিয়ে তা’কে এগিয়ে যাও’য়া’র বার্তা ‘দিয়ে’ছিলেন।সা’না’র জন্ম ‘ম্বা’ই’য়ের এক মু’স’লিম প’রিবা’রে। ম’ডেলিং দি’য়ে ক্যা’রি’য়া’র শুরু তার।

তা’রপ’র বিভিন্ন বি’জ্ঞা’পনেও পরি’চিত মুখ হয়ে ও’ঠেন তিনি। ২০০৫ সা’লে একটি ক’ম বা’জেটে’র হিন্দি সিনে’মা দিয়ে ব’লি’উডে ক্যা’রিয়া’র শুরু ক’রেন সানা। এর’র তা’মিল, তে’লু’গু, ক’ন্নড়, মাল’য়ালা’ম ভাষা’য় এ’ধিক সিনেমা’তে দেখা যায় তা’কে। ব’লিউডে অব’শ্য সা”ফল্য তখ’নো অ’ধ’রা’ ছিল।

২০১২ সা’লে রি’য়্যা’লি’টি শো ‘বিগ বস-এ অং’শগ্র’হ’ণ করার পর বি’পু’ল জন’প্রি’য়তা পান তিনি। এর’পর সাল’মান খা’নের ‘জয় হো’ সি’নেমা’তে তা’কে ছোট এক’টি চ’রি’ত্রে দে’খা যায় ২০১৩ সা’লে। এক বছ’র পর ‘ও’য়া’জা তুম হো’ ছবি’তে অ’ভি’নয় করেন তি’নি। য’দিও বক্স অ’ফি’সে সা’ফ’ল্য পায়’নি সেই ছ’বিও। এছা’ড়াও তা’কে দেখা যায় ‘স্পেশ্যা”ল অ’পস’ ও’য়েব সিরি’জে। একটি গু’রুত্ব’পূর্ণ ‘ভূ’মি’কায় অ'ভি’নয় করে’ন সানা।

প্রথম থে’কে’ই যার লক্ষ্য ছি’ল ব’লিউড এবং গ্ল্যা’মা'র দুনিয়া সেই তিনিই স’ম্প্রতি নি’জের ইন’স্টা’গ্রামে একটি পো’স্টে ১৫ বছরের সু’দী’র্ঘ ক্যারি’য়া’রে ইতি টা’নেন। ওই পো’স্টে অ'ভি’নয় থেকে অবসর নে’য়ার কথা জা’নান সানা। নিজের টুই’টা’র এবং ফে’সবুক পে’জেও সেই পো’স্ট শে’য়ার ক”রেন তিনি। জানান, গ্ল্যা’মা'র দু’নিয়া’কে বিদা’য় জানি’য়ে তিনি অ’স’হা’য়ের পা’শে দাঁ’ড়ি’য়ে ইস’লামে’র প’থে চ’লতে চান।

অ’ভি’নেত্রী’র কথায়, ‘ইহ’লো’কে আ’ল্লা’হর আ’দেশ মেনে চল’লে প’রলো’কে সু’খ হয়। জী’বনের য’শ, ‘খ্যা’তি, ধন-দৌ’লত উ’পা’র্জন তাই এ’ক’মাত্র ল’ক্ষ্য হও’য়া উচি’ত নয়। লো’ভের জী’বন ত্যাগ ক’রে মনু’ষ্যত্বে’র প’থে চলা উচি’ত। আমি’ও সে’ই প’থে চলব বলে ঠিক ক’রেছি। সৃ’ষ্টি’ক'র্তার নির্দে’শ পা’লন করব। সবা’ই প্রার্থ’না করুন, আ’ল্লাহ যাতে আমাকে পথ দে’খান এবং মানুষ’কে সেবা করা’র শ’ক্তি জো’গান।’

ই’ন্ডাস্ট্রি’ থেকে নি’জে’কে বি’চ্ছি’ন্ন করার মু’হূ’র্ত’কে ‘জীব’নে’র স’বচেয়ে’ খুশি’র মু’হূর্ত’ ব’লে উ’ল্লেখ’ ক’রেন সানা। এই ঘো’ষ’ণার পরই নিজে’র ইনস্টা’গ্রাম থেকেও এমন সব ছ’বি মু’ছে দি’য়েছেন যা তার পুর’নো জী’বনকে তু’লে ধরে।সানা ব’রাব’রই আ’বেদন’ময়ী অ'ভি’নে’ত্রী হি’সে’বেই প’রিচিত ছি’লেন।

তবে তার খো’লা’মে’লা দৃশ্যে অ’ভি’নয় করা’টা পরি’বা’রের লো’কে’রা মো’টে’ই পছ’ন্দ করতেন না। এই কা’রণে’ এক সম’য় তার মা তার সঙ্গে কথা বলাও ব’ন্ধ করে দি’য়েছিলে’ন বলে জা’নি’য়েছিলে’ন সানা। তাই সানা’র ব”লিউড ছা’ড়ার এহেন সি’দ্ধা’ন্তের পে’ছনে পরি’বারে’র চাপ ছিল বলেও মনে করেন অ’নে’কে। যদিও এ নিয়ে কো’নো মন্ত’ব্য পাওয়া যায়’নি তার।

Back to top button