প্রথমবার অনুদানের সিনেমায় মোশাররফ-জুঁই

ভাটি অঞ্চলের জে'লে জীবন নিয়ে নির্মিত হচ্ছে নতুন সিনেমা ‘গাঙকুমা'রী’। সাধনা আহমেদের রচনায় ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমাটি পরিচালনা করছেন ফজলুল কবীর তুহিন।

সম্প্রতি সুনামগঞ্জের হাসাউড়া এলাকায় ছবির শুটিং শুরু হয়। প্রথম লটের পর আগামী ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় লটের শুটিং। এই সিনেমা'র মধ্য দিয়েই প্রথমবারের মত অনুদানের সিনেমায় অ'ভিনয় করছেন মোশাররফ করিম-রোবেনা রেজা জুঁই দম্পতি।

এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন শক্তিমান অ'ভিনেতা তারিক আনাম খান। ছবিতে নেতিবাচক দুটি চরিত্রে দেখা যাবে তারিক আনাম খান ও মোশাররফ করিমকে। আর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রোবেনা রেজা জুঁই থাকবেন বলেই জানালেন পরিচালক।

মোশাররফ করিম বলেন, ‘ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছি বেশ কিছুদিন আগে। শুটিং শুরু হয়েছে সম্প্রতি। বাংলাদেশের ভাটি অঞ্চলের গল্প। যেখানে ভাটি অঞ্চলের নদী, পানি, গাছ, পাখি ও আকাশের সঙ্গে মানুষের নানা স'ম্পর্কের গল্প বলবে। ছবিটিতে অ'ভিনয়ের মাধ্যমে দর্শকদের প্রত্যাশা কতটা পূরণ করতে পারবো জানিনা।

তবে আম'রা ভালো কিছুর চেষ্টা করবো। তবে ‘গাঙকুমা'রী’র কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে একজন নবাগতাকে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলার শিক্ষার্থী তুরা। এই ছবির মাধ্যমেই বড় পর্দায় অ'ভিষেক হচ্ছে তার।

Back to top button