সরকারি স্কুলে ভর্তির শেষ সময় নির্ধারণ

লটারির মাধ্যমে সরকারি স্কুলগুলোতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির শেষ সময় জানালো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।নির্দেশনা অনুযায়ী আগামী ২০ জানুয়ারির মধ্যে ভর্তি শেষ করতে হবে।

অ'পেক্ষমান তালিকা থেকে নির্বাচিতদের ভর্তি শেষ করতে হবে ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে।এর মধ্যে কোটা ও অন্যান্য সব কাগজ যাচাই করে এ সময়ের মধ্যে ভর্তির সমস্ত কার্যক্রম শেষ করার নির্দেশনা দিয়েছে মাউশি।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে দেশের সব সরকারি স্কুলগুলোতে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, লটারির ফল অনুযায়ী স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত শিক্ষার্থীদের মূল জন্ম নিবন্ধন সনদ, মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, সংরক্ষিত কোটা থাকলে সে সংক্রান্ত কাগজ যাচাই করে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলগুলোতে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে। আর ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত অ'পেক্ষমান তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি শেষ করতে হবে।

প্রসঙ্গত, সরকারি স্কুলগুলোর ৭৭ হাজার ১৪০টি শূন্য আসনের বিপরীতে ভর্তির আবেদন করেছিল ৫ লাখ ৭৩ হাজারের বেশি শিক্ষার্থী। গত ১১ জানুয়ারি সরকারি স্কুলগুলোতে শিক্ষার্থী ভর্তির লটারি অনুষ্ঠিত হয়েছে।

Back to top button