১৮ জানুয়ারির পর এইচএসসির ফলের বিষয়ে সিদ্ধান্ত: শিক্ষামন্ত্রী

করো’না ভাই’রাস কারণে প’রীক্ষা ছা’ড়া এইচএসসি বা উ’চ্চ মাধ্যমিকের ফল প্রকাশে ‘মাধ্যমিক ও উ’চ্চ মাধ্যমিক শি’ক্ষা বোর্ড (সংশোধিত) আ’ই’ন, ২০২১’ এর খসড়া চূড়ান্ত অ’নুমোদন হয় ম’ন্ত্রিসভায়।

আজ সোমবার প্রধানম’ন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভা’র্চুয়াল ম’ন্ত্রিসভা বৈঠকে এই অ’নুমোদন দেওয়া হয়।গণভবন থেকে প্রধানম’ন্ত্রী ও স’চিবালয়ের ম’ন্ত্রিপ’রিষদ বিভাগ থেকে ম’ন্ত্রীরা ভি’ডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।শি’ক্ষাম’ন্ত্রী ডা. দীপু মনি সোমবার দুপুরে গণমাধ্যমকে এই নিশ্চিত করেছেন।

তিনি ব’লেন, ‘এইচএসসি প’রীক্ষার ফল প্রকাশে সংশোধিত মাধ্যমিক ও উ’চ্চ মাধ্যমিক শি’ক্ষা বোর্ড আ’ই’ন অ’নুমোদন দিয়েছে ম’ন্ত্রিসভা। এখন আর অধ্যাদেশ হচ্ছে না। সং’শোধিত আ’ই’নের খসড়া আ’গামী ১৮ জানুয়ারি সংসদের শীতকালীন অধিবেশনে উ’পস্থাপন ও পাশের প’র এইচএসসির ফল প্রকাশ করা হবে।’

শি’ক্ষাম’ন্ত্রী উ’ল্লেখ করেন, ‘সংশোধিত আ’ই’ন অ’নুযায়ী দু’র্যোগকালীন প’রীক্ষা নিতে সক্ষ’ম না হলে মূল্যায়ন তথা ফল দেওয়ার বি’ধান যু’ক্ত করা হয়েছে। বিদ্যমা’ন আ’ই’নে প’রীক্ষা ছা’ড়া ফল প্রকাশের বি’ধান নেই।’

এর আ’গে ম’ন্ত্রিসভা’র বৈঠকে উত্থাপনের জ’ন্য অধ্যাদেশটির খসড়া ম’ন্ত্রিপ’রিষদ বিভাগে পাঠায় শি’ক্ষা ম’ন্ত্রণালয়।ম’ন্ত্রিপ’রিষদ বিভাগ সূত্র গণমাধ্যমকে জা’নায়, অধ্যাদেশটি আজ বৈঠকের এজেন্ডায় রাখা হয়েছিল।

Back to top button