উপবৃত্তি পোর্টালে ডাটা এন্ট্রির সময় বাড়ানো হবে না: ডিপিই

উপবৃত্তি পোর্টালে ডাটা এন্ট্রির সময় সাত দিন বাড়িয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। তবে এন্ট্রির সময় আর বাড়ানো হবে না বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।রোববার ডিপিই এই নির্দেশনা জারি করে।

এর ফলে আগামী ১৭ জানুয়ারির মধ্যেই পোর্টালে ডাটা এন্ট্রি করতে হবে। এ সময়ের মধ্যে মাঠ পর্যায়ের কর্মক'র্তা ও নগদকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী ১৭ জানুয়ারির মধ্যে ২০১৯-২০২০ অর্থ বছরের চতুর্থ কিস্তি (এপ্রিল থেকে জুন) উপবৃত্তির অর্থ বিতরণের লক্ষ্যে সুবিধাভোগীদের তথ্যগুলো প্রাথমিকের শিক্ষা উপবৃত্তি প্রকল্পের ‘পিইএসপি নগদ পোর্টাল’–এ লাইভ এন্ট্রিসহ মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট কর্মক'র্তাদের সকল যাচাই বাছাই কার্যক্রম আবশ্যিকভাবে সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, এ সময়সীমা ফের বৃদ্ধি করার কোনো সুযোগ নেই। এ বিষয়ে নগদ এবং মাঠ পর্যায়ের সব কর্মক'র্তাদের উদ্যোগী হওয়ার জন্য বলা হলো।এদিকে উপবৃত্তি পোর্টালে ডাটা এন্ট্রি নিয়ে ভোগান্তিতে রয়েছে প্রাথমিকের শিক্ষকরা।

এ বিষয়ে প্রাথমিকের সহকারী শিক্ষক আবু ফারুক বাংলাদেশ জার্নালকে বলেন, নগদের সার্ভা'র ডাউন থাকায় সারাদিনেও একজন শিক্ষার্থীদের নাম অন্তর্ভুক্ত করা যায়নি। অধিদপ্তর যে নির্দেশনা দিয়েছে এতে নির্দিষ্ট সময়ে কাজ শেষ হবে না। ফলে অনেক শিক্ষার্থী উপবৃত্তি থেকে বঞ্চিত হতে পারে।

Back to top button