বাবা-মায়ের বিবাহ বার্ষিকী' নিয়ে শিক্ষামন্ত্রীর স্ট্যাটাস

বাবা-মায়ের বিবাহ বার্ষিকী' নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বুধবার (০৬ জানুয়ারি) মন্ত্রীর বাবা-মায়ের ৬১তম বিবাহ বার্ষিকী' ছিল।

ফেসবুকে মন্ত্রীর বাবা-মায়ের স্মৃ'তিচারণে মুগ্ধ নেটিজেনরা।তিনটি ছবি যু'ক্ত করে ফেসবুক স্ট্যাটাসে শিক্ষামন্ত্রী লিখেছেন, গতকাল ৬ জানুয়ারি ছিলো আমাদের বাবা-মায়ের ৬১তম বিবাহ বার্ষিকী'। করো'নার কারণে আম্মুকে দেখতে যেতে পারিনি অনেকদিন।

শিক্ষামন্ত্রী লিখেছেন, গতকাল আম্মুর সাথে ভাইয়া আর আমি। বাকী' ছবি দুটোর একটি নব দম্পতির, অন্যটি তাঁদের বিয়ে পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত বিশিষ্ট অ'তিথিদের সাথে। আব্বুকে আম'রা হারিয়েছি ৩৭ বছর আগে। আম্মুর সুস্থতা ও দীর্ঘায়ুর জন্য সবার দোয়া চাই।

অ'পু উকিল শিক্ষামন্ত্রীর বাবা-মায়ের ছবিতে মুগ্ধ হয়ে লিখেছেন, ‘‘কি নির্মল পবিত্র ছবি শ্রদ্ধায় মস্তক অবনত হয় খালুর প্রতি। বিনম্র শ্রদ্ধা আর খালাম্মা দীর্ঘায়ু কামনা করছি।’’জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শেখ আদনান ফাহাদ লিখেছেন, ‘‘আপনি এবং আপনার পুরো পরিবার বাংলাদেশের জন্য আশীর্বাদ। আপনার প্রতিটি ইচ্ছা আল্লাহ পূরণ করুক। আমিন।’’

ডা. দীপু মনি একজন বাংলাদেশী নারী রাজনীতিবিদ, বাংলাদেশ সরকারের বর্তমান শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী। তিনি বাংলাদেশের প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ও প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে পরিচিতি পান। দীপু মনি ১৯৬৫ সালের ৮ ডিসেম্বর চাঁদপুর সদর উপজে'লার কাম'রাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং ভাষা আ'ন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা ও পূর্ব পা'কিস্তান ছাত্র লীগের প্রথম কাউন্সিল-নির্বাচিত সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদের ২ সন্তানের মধ্যে একমাত্র কন্যা দীপু মনি। দীপু মনির মা শিক্ষিকা রহিমা ওয়াদুদ ছিলেন মানুষ গড়ার কারিগর।

Back to top button