পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানতে শিক্ষার্থীদের চিঠি

করো'নাভাই'রাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তরের শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিতে প্রশাসনের আশ্বা'সের সর্বশেষ অবস্থা জানতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসনকে চিঠি দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (৩০ নভেম্বর) দুপুরে উপাচার্য দপ্তর এবং প্রক্টর অফিসে এ চিঠি দেন তারা। চিঠিতে তারা বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবীতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী পালনকালে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় মুখপাত্র তাবিউর রহমান প্রধানসহ সহকারী দুজন প্রক্টর এসে আশ্বা'স দিলে আম'রা আমাদের কর্মসূচী তুলে নেই।

পরে সেদিনই বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা নেওয়ার অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) চিঠি দেয়। এরই প্রেক্ষিতে আম'রা সর্বশেষ পরিস্থিতি জানতে চাই।’ সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মা'রুফ ভুঁইয়া বলেন, ‘আম'রা তাদের আশ্বা'সের সর্বশেষ অবস্থা স'ম্পর্কে জানতে চেয়েছি।

যদি তারা এ বিষয়ে ব্যবস্থা না নেয় তাহলে দুদিন পরে তৃতীয় দিন থেকে আম'রা তীব্র আ'ন্দোলনে যাবো।’ আর চিঠি প্রাপ্তির বিষয়ে উপাচার্যের পিএস আমিনুর রহমান বলেন, ‘দুপুরে শিক্ষার্থীরা একটি চিঠি দিয়েছেন। আম'রা উপাচার্যকে বিষয়টি অবগত করবো।’

এর আগে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের পক্ষ থেকে ইউজিসিকে দেওয়া চিঠির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘গতকাল আমি ইউজিসিতে ফোন দিয়েছিলাম। তারা আমাদের চিঠি পেয়েছেন বলে নিশ্চিত করেছে। এখন তারা (ইউজিসি) এর জবাব দিলেই আম'রা ব্যবস্থা নেব।’

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর দুুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফট'কের সামনে পার্কের মোড়ে পরীক্ষা নেয়ারদা’বিতে ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ শুরু করেন একদল শিক্ষার্থী। পরে প্রশাসনের আশ্বা'সে এ অবরোধ তুলে নেন তারা।

Back to top button