৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ল

চলতি বছরে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রশনের জন্য ১৮ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক অধ্যাপক মোহাম্ম'দ আবুল মনছুর ভূঞা স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বি'জ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বি'জ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বোর্ডের আওতাধীন নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অনুমোদিত এবং স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২০২০ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে।

বিভিন্ন কারণে এখনও কিছু সংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠান রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি। এ অবস্থায় রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। আগামী ১৮ থেকে ২২ নভেম্বর পর্যন্ত অনলাইনে (বিলম্ব ফি ব্যতীত নির্ধারিত খাতে সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে) শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা সংশোধন করা যাবে।

এতে আরও বলা হয়েছে, এ সময়ের পর নতুন করে কেউ বাদ পড়লে বা বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা কোনো ধরনের সংশোধন গ্রহণ করা হবে না। এছাড়া এ সময়ের মধ্যে কার্যক্রম সম্পন্ন করা না হলে এর দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

Back to top button