স্মা'রকলিপিতে কাজ না হলে মাঠে নামবে সাত কলেজ

ফল প্রকাশ, ফলাফল বিপর্যয়, আ'ট'কে থাকা পরীক্ষার আয়োজনসহ দাবি বাস্তবায়নে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষকে স্মা'রকলিপি দেবে অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

শুক্রবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সাত কলেজ সমন্বয়ক একেএম আবু বকর বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী সপ্তাহে কর্তৃপক্ষকে স্মা'রকলিপি দেয়া হবে। স্মা'রকলিপি দেয়ার পর দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেয়া হয়েছে।

আবু বকর বলেন, যেহেতু অনার্স ১৮-১৯ ও ১৭-১৮ সেশনের ফলাফল প্রকাশ করতে অনেক দেরি হয়েছে। এরপর দেখা গেছে শিক্ষার্থীদের ২.০০ ও ২.২৫ শর্তে প্রায় ৬০% শিক্ষার্থী নন-প্রমোটেড করা হয়েছে। তাই এই সেশনগুলোর একটি বিশেষ সুযোগ দিয়ে পরবর্তী সেশন চালিয়ে যাওয়ার অনুমতি চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্মা'রকলিপি দেয়া হবে।

এছাড়া দেখা গেছে ১৫-১৬ ও ১৬-১৭ সেশনের শিক্ষার্থীরা একই বর্ষ দুই বছর পার হয়ে গেছে। তাই তাদের জন্য স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া ব্যবস্থা করতে হবে। ডিগ্রি কোর্সের বিষয়ে আবু বকর জানান, ডিগ্রির ধারাবাহিক ৩টা (১৬-১৭, ১৫-১৬ , ১৪-১৫) সেশনের পরীক্ষা হচ্ছে না।

পরীক্ষার জন্য আ'ট'কে রাখা এসব সেশনগুলোর অ'তিদ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নিতে হবে। যাতে তারা পাশ করে চাকরি জীবন প্রবেশ করতে পারে। আলোচনা সভায় ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজসহ অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Back to top button