রোববারের মধ্যে যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য পাঠাতে হবে

এমপিভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সব তথ্য অনলাইনে পাঠানোর নির্দেশ দিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী রোববার এর মধ্যে এসব তথ্য নির্ধারিত ওয়েবসাইটে দেয়া ফরমে পূরণ করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে পাঠাতে হবে।

অধিদপ্তর সূত্রে জানা যায়, এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য প্রস্তাবিত প্রকল্প প্রণয়নে এসব তথ্য চাওয়া হয়েছে।কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা সব এমপিওভুক্ত বিএম কলেজ, ডিপ্লোমা ইনস্টিটিউট, এসএসসি ও দাখিল ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো রয়েছে।

জানা গেছে, এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্ধারিত ওয়েবসাইটে (https://dteplanning.onlinetvet.com/) প্রবেশ করে তিনটি ফরম পূরণ করতে হবে। এগুলোর একটিতে প্রতিষ্ঠানের সাধারণ তথ্য, ট্রেড ও শিক্ষার্থীদের তথ্য এবং অ'পরটিতে শিক্ষক ও কর্মচারীদের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে।

এমপিওভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধি ও উন্নয়নের জন্য প্রকল্প গ্রহণের পরিকল্পনা করা হয়েছে। প্রস্তাবিত এ প্রকল্প প্রণয়নে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তথ্য প্রয়োজন। সে কারণে এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য সংগ্রহ করা হচ্ছে।

Back to top button