শিক্ষার্থীদের দেয়া হবে টাকা, আবেদন করবেন যেভাবে

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে স্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হবে। এ উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের রোববার থেকে অনলাইনে আবেদন করতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত সিস্টেম ব্যবহার করে উপবৃত্তির আবেদন করতে হবে।

জানা যায়, চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইস'লামি আরবি বিশ্ববিদ্যালয় অধীনে অধ্যয়নরত স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের অসচ্ছল শিক্ষার্থীদের এ উপবৃত্তি দেয়া হবে।

এসব তথ্য জানিয়ে বি'জ্ঞপ্তি জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

যেভাবে আবেদন করতে হবে-

নির্ধারিত ওয়েবসাইটে ( http://estipend.pmeat.gov.bd) প্রবেশ করে শিক্ষার্থীদের উপবৃত্তি পেতে নিবন্ধন করতে হবে। এ ওয়েবসাইটের তথ্য দেয়ার নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। যা দেখে শিক্ষার্থীরা তথ্য দিতে পারবেন। আর তথ্য এন্ট্রি করতে উপজে'লা মাধ্যমিক শিক্ষা কর্মক'র্তা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আলাদা আলাদা ইউজার আইডি ও পাসওয়ার্ড দেয়া হবে। সে নির্দেশিকা অনুযায়ী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে উপবৃত্তি দিতে শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এ প্রক্রিয়া শেষ ও শিক্ষার্থী নির্বাচন করে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে পাঠাতে বলা হয়েছে।

Back to top button