৯ টা হা’সপাতাল ঘুরে ঘুরেও চি’কিৎসা পায়নি অ’বশেষে বাবার কো’লেই মা’রা গেলো এই নি’স্পাপ শি'শু

কা’ন্না আর আহাজারি করা খালা-নানিদের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে ছিল শি’শুটি। ব’য়স মাত্র সাড়ে তিন বছর। কয়েক ঘণ্টা আগে বাসের চা’পায় পৃথিবী ছেড়ে গেছেন তার মা-বাবা। কী'’’’ হয়েছে তখনো বুঝতে পারেনি তাদের একমাত্র মে’য়ে আফরা আজুস।

শি’শুটির খালা রেশমি আক্তার বলছিলেন,‘আফরা ওর বাবা-মাকে খুঁজছে। সন্ধ্যা হলে ও বাবা-মায়ের জন্য কা’ন্নাকাটি করবে। তখন কী'’’’ জবাব দেব ওরে। প্রতিদিন সন্ধ্যায় বাবা-মা অফিস থেকে ফিরলে আদর পায় ও। আজ কী'’’’ হবে!’ বলেই কা’ন্নায় ভে’ঙে পড়েন তিনি।

গতকাল সোমবার দুপুরে দক্ষিণখানের পূর্ব মোল্লারটেকে আফরাদের বাসায় গেলে দেখা যায় শো’কগ্রস্ত স্বজন ও প্রতিবেশীদের ভিড়। স্বজনরা বুক চা’পড়ে আহাজারি করতে করতে বলছিলেন, তরতা’জা দুটি প্রা’ণ এভাবে কেড়ে নিল ওরা; ওরা কি মানুষ, না পশু। ওদের কি বিচার হবে না? কেউ বলছিলেন,

এখন এই মাসুম বাচ্চাটাকে কে দেখবে? শি’শুটির নানি ফিরোজা বেগম বলছিলেন, ‘প্রতিদিন সকালে আমা’র মে’য়ে-জামাই বাচ্চাটাকে আমা’র কাছে রেখে অফিসে যায়। এরপর সন্ধ্যায় তারা একস’ঙ্গে অফিস থেকে ফিরেই স’ন্তানকে বুকে টেনে নেয়। বাচ্চাটাও অ’পেক্ষায় থাকে,কখন বাবা-মা অফিস থেকে ফিরে এসে তাকে আদর করবে। আমা’র এত ভালো মে’য়ে-জামাইরে মাই’রা ফা’লাইলো, এহন আমা’র নাতিডারে কে আদর করবে গো, সন্ধ্যা হইলে নাতিরে কী'’’’ জবাব দিব গো। কে আমা’রে মা বলে ডাকবে…?’

পু’লিশ ও স্বজনদের স’ঙ্গে কথা বলে জানা যায়, একমাত্র কন্যাস’ন্তান নিয়ে পূর্ব মোল্লারটেক তেঁতুলতলা এলাকার বাসায় থাকতেন আকাশ ইকবাল (২৭) ও তাঁর স্ত্রী'’’’ মায়া হাজারিকা মিতু (২৫)। সেখান থেকে প্রতিদিনের মতো মোটরসাইকেলে করে গতকাল সকালে গুলশানে কর্মস্থলের দিকে যাচ্ছিলেন তাঁরা।

বিমানবন্দর সড়কের পদ্মা অয়েল গেটের পাশে পেছন থেকে এসে আজমেরী পরিবহনের একটি বাস চা’পা দিলে ঘ’টনাস্থলেই তাঁদের মৃ’ত্যু হয়।বিমানবন্দর থা’নার ওসি বি এম ফরমান আলী কালের কণ্ঠকে বলেন, সকাল ৭টার দিকে এই দুর্ঘ’টনা ঘটে বলে প্রাথমিক ত’দন্তে জানা গেছে।

স্বজনরা জানায়, তিন বোন ও এক ভাইয়ের মধ্যে মিতু ছিলেন সবার বড়। আকাশের বাড়ি ফরিদপুর শহরের নিখুদ্দি এলাকায়। তাঁর মা-বাবা গ্রামে থাকেন। তিনি এক বোন ও দুই ভাইয়ের মধ্যে মেজো ছিলেন। পরিবারের লোকজন জানায়, গত শনিবার আনজুম আফরাকে তার মা-বাবা স্থানীয় আব্দুল খালেক মডেল স্কুলে প্লে শ্রেণিতে ভর্তি করান।

ঘ’টনাস্থল পরিদর্শনকারী বিমানবন্দর থা’নার এসআই মশিউল আলম বলেন, বাসটি আ’ট’ক করা গেলেও চালক-হেলপার পা’লিয়ে যায়। তাদের ধরতে অ’ভিযান চলছে।চুয়াডাঙ্গায় স্বা’মী-স্ত্রী'’’’ নি’হত : কালের কণ্ঠ’র চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, গতকাল সন্ধ্যায় সদর উপজে’লার হাতিকা’টা মোড়ে আলমসাধুর (ভটভটি) স’ঙ্গে মুখোমুখি সং’ঘর্ষে মোটরসাইকেল আরোহী স্বা’মী-স্ত্রী'’’’ নি’হত হয়েছেন। তাঁরা হলেন আবদুল্লাহ আল মাসুম (৩২) ও স্ত্রী'’’’ লিভা খাতুন (২৫)। তাঁরা জে’লা শহরের শান্তিপাড়ার বাসিন্দা ছিলেন।

চুয়াডাঙ্গা সদর থা’নার ওসি আবু জিহাদ খান জানান, শান্তিপাড়ার বাড়ি থেকে মোটরসাইকেলযোগে মেহেরপুর জে’লার পিরোজপুর গ্রামের বাড়ি যাচ্ছিলেন মাসুম ও তাঁর স্ত্রী'’’’ লিভা। তাঁরা হাতিকা’টা মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ইটবোঝাই একটি আলমসাধুর স’ঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সং’ঘর্ষ হয়। স্বা’মী-স্ত্রী'’’’ দুজনকে উ’দ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতা’লে নিলে সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসকরা মাসুমকে মৃ’ত ঘোষণা করেন। গু’রুতর আ’হত লিভা খাতুনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেওয়ার পথে আলমডাঙ্গায় তাঁরও মৃ’ত্যু হয়।

Back to top button