একদিনে রেকর্ড পরিমাণে কমলো স্বর্ণের দাম হু'ম'রি খেয়ে কিনছে ক্রেতারা

কিছুদিন আগেই শোনা যাচ্ছিল সোনার দাম কমেছে,এবার আরও বড়ো সড়ো দাম পরিবর্তন হলো সোনার বাজারে।এক ধাক্কায় অনেকটাই দামের পতন হল সোনায়।এই খবরে মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে।উৎসব এর এই ম'রশুমে

এভাবে সোনার দাম কমায় সোনার দোকানে ভির বাড়তেও শুরু করেছে।এই মাসে বেশ কয়েকবারই পর পর সোনার দামের পরিবর্তন দেখা গেল।বাংলার বাজারে একধাক্কায় কমতে দেখা গেছে সোনার মূল্য। ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দর কমে হয়েছে ৫,১৩০ টাকা(আগের তুলনায় হ্রাস পেয়েছে ১৪৭ টাকা)।৮ গ্রামে এই দাম কমে গিয়ে হয়েছে ৪১,০৪০ টাকা।

জানা গিয়েছে কলকাতার বাজারে সর্বনিম্ন সোনার দর হয়েছে প্রতি ১০ গ্রাম ৫১,৩০০ টাকা,যা আগের থেকে কমেছে প্রায় ১,৪৭০ টাকা।একই ভাবে ১০০ গ্রাম সোনার দাম কমে হয়েছে ১৪,৭০০ টাকা।

এমন দাম কমে যাওয়ার পিছনে বিশেষজ্ঞ রা জানিয়েছেন ডলার রের বিপরীতে টাকার দাম বেড়ে যাওয়ায় এই রকম দাম কমে গিয়েছে।এদিন শুধু সোনা ই নয়,সোনার সাথে সাথে রূপা র দাম ও কমেছে অনেকটাই।

অন্যদিকে দেখা যাচ্ছে সোনার ২৪ ক্যারেটের দাম কমলেও দাম বেড়েছে ২২ ক্যারেট সোনায়।২২ ক্যারেটের সোনা প্রতি ১০ গ্রাম এ এদিন দাম বেড়েছে ৫০ টাকা।বাংলার কলকাতা ছাড়াও দেশের রাজধানী দিল্লী তেও এদিন সোনার দাম প্রায় ৬৩১ টাকা মতো কমে।

তবে যাই হোক কলকাতায় এই ধাতব র দাম কমায়, উৎসব এর ম'রশুমে বাঙালি গিয়ে ভির করছে সোনার দোকান গু'লিতে।মধ্যবিত্ত দের মুখে হাসিও ফুটেছে।

Back to top button