সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লে;ষণ: আনুশকা যখন দিহানের বাসায় তখন দেখা মেলে র’হস্য;জনক তিন ব্যক্তির…

রাজশাহীর দুর্গা’পুর উপজে’লার রা;তু’গ্রাম গ্রামের আবদুর রউ’ফ সরকার। তার তিন ছে’লে’র মধ্যে দি’হান সবার ছোট। অ;বস’রপ্রা’প্ত আব্দুর রউ’ফ ছিলেন জে’লা-রেজিস্ট্রার।

এ বা’ড়ি ছাড়াও জে’লা’র বা;গমা’রা উপ’জে’লার তাহের’পুরে ‘তাদের আরও একটি বাড়ি আছে। রাজ’শাহী শহ’রেও আছে’ দু’টি বা’ড়ি। এর একটি সা’গর’পাড়া এলাকায়। আ’রেক’টি বাড়ি মহা’নগ’রীর প’দ্মা আ’বা’সিক এলা’কায়। ঢাকায়ও র’য়েছে ফ্ল্যা;ট।

স্থানী’য়রা জা’নান, বড় ছে’লে সুপ্ত’কে নিয়ে আব;দুর রউফ সর’কার গ্রামে থাকেন। আর মা সা;ন;জিদা সর;কার শি;ল্পীর সঙ্গে দি;হান ও তার মে;জ ভাই নিলয় ঢা;কায় থাকেন। নিলয় একটি ব্যাং;কে চাকরি ক;রেন। ছোটবেলা থে;কেই দিহান রাজধা;নী ঢা;কায় থাকেন।

উল্লে;খ্য, গত ৭ জা;নুয়ারি দুপুর ১২.১২ মিনিট। ক;লাবা;গানে দি’হানের বা’সার সিড়িঘ’রের দিকে যা’চ্ছেন ওই স্কুলছা’ত্রী। দুপুর একটার দি;কে বা’সার সামনে র’হ;স্যজ;নক গতি;বি;ধির দেখা মেলে তিন ব্য;ক্তির। তবে তাদের পরিচ;য় বো;ঝার উপা;য় নেই। প্রা;য় দে;ড় ঘ;ন্টা পর দুপু;র ১টা ৩৬ মিনিটে বাসা থেকে বের হয় ;দিহানে;র গা;ড়ি।

সিসি ক্যামে;রার ফু;টেজ বিশ্লে;ষণে এমন তথ্য মিললেও, এখনও মৃ;ত্যু;র সঠিক কারণ খুঁজে বের করা স;ম্ভব হয়নি। তাই জিজ্ঞা;বা;সাদে;র জন্য ওই দিন দা;য়ি;ত্বে থাকা প্রহরী প;লাত;ক দু;লালকে আ;ট”ক করেছে পু”লি”শ। গণ;মা;ধ্যমে খোলা চিঠি লিখলেও অনেক চেষ্টা করেও ক্যা;মে;রার সামনে আ;সতে রা;জি হননি দিহা;নের মা।

ইতিমধ্যে জেনে;ছি, ফা;রদি;নের সঙ্গে থাকা তিন বন্ধু”ই প্র;ভাব”শালী পরিবা”রের। তারা সংশ্লিষ্ট থা;না”কে ম্যা”নেজ করার চেষ্টা করেছে। ফার;দিন তো বাঁ;চা”রই চে”ষ্টা করবে। এত বড় জ;ঘ;ন্য কাজ যে কর;তে পারে তার পক্ষে এই মি;থ্যা;চার করা অস;ম্ভ;ব কিছু নয়। এখন প্র;ধানম;ন্ত্রীর কা;ছে আমা’র একটি;ই আ;বে;দন, এত ;জ;ঘন্য;তম কাজ,

অ;মা;নবিক নি;র্যা;তন করে একটি নি;ষ্পাপ কি’শো;রী;কে হ;ত্যা;য় অ’ভি;যু’ক্ত ফা;রদি;নের দ্রুত;তম সম;য়ে;র মধ্যে কঠিনতম বি;চারদা’বি করছি। ভ;বি;ষ্যতে এরকম অ;ন্যায় যেন আর কেউ কর;তে সাহ;স না পায় সু;ষ্ঠু বিচা;রের মা;ধ্যমে সেই দৃ;ষ্টা;ন্ত স্থা;পন করারদা’বি জা;নাচ্ছি। এই ঘট;নার স;ঙ্গে অন্য যা;রা জ;ড়িত তাদের সক;লের শা;স্তিদা’বি কর;ছি।

তিনি বলেন, কারণ এক;জনের স;ঙ্গে প্রে’মে;র স’ম্প;র্ক থাকলে একটি মে’য়ের প্রা’ণ এভা;বে যাওয়ার কথা নয়। বাকি তিন;জ;ন খা’রা;প ছে’লেটারই (ফা;রদিন) বন্ধু। এ বিষয়ে আ;ম’রা প্র;শা;সনের প;ক্ষ থেকে কো;নো ধ;রনের স;হযো;গিতা পা;চ্ছি না।

Back to top button