সিঙ্গাপুরে শিশুর প্রাণ বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি প্রবাসী

সিঙ্গাপুরে এক শিশুর প্রাণ বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন দীপ্ত দাশ নামে এক বাংলাদেশি কর্মী। রবিবার (৩ জানুয়ারি) প্রতিদিনের মত কাজ শুরুকরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এ সময় এক মহিলা এসে তাকে জানায় একটি শিশু জানালার পাশে আ’টকে গেছে পরে

তিনি ও তাঁর ভারতীয় সহকর্মী সেই শিশুকে উ’দ্ধার করে। এ প্রসঙ্গে জানতে চাইলে দীপ্ত দা’শ বলেন, সাইটে কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছিলাম৷ ঠিক সে সময় একজন মহিলা এসে বলে, একটা ছেলে জানালার পাশে আ’টকে আছে৷ তুমি কি তাকে উদ্ধার করতে পারবে, তখন

আমি বললাম, ঠিক আছে আমি দেখে আসি। তখন জানালার পাশে গিয়ে দেখি শিশুটি যেখানে আটকে আছে সেখানথেকে তাকে উ’দ্ধার করা অসম্ভব কিছু নয়। তাছাড়া আমার একটা কথাই মনে হলো, যে করেই হোক তাকে উদ্ধার করতেই হবে। গাছ কাটার কাজ করা দীপ্ত তাৎক্ষনিক বুম লিফট এর কাছে এসে মেশিন চালু করে শিশুটিকে উদ্ধারের কাজে নেমে পড়ে।

তখন তাকে নিচে থেকে একজন ভারতীয় সহকর্মী সহযোগীতা করে। এদিকে শিশুটিকে উ’দ্ধার করার ভিডিও মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সবার প্রশংসায় ভেসে যান এই বাংলাদেশি। বীরোচিত কাজের জন্য সিঙ্গাপুরের বিভিন্ন সংবাদমাধ্যমে তার সাহসিকতার প্রশংসায় প্রতিবেদন তৈরি হয়।

পরে সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স থেকে তাকে পুরস্কৃত করা হয়৷ পুরষ্কার পেয়ে কেমন লাগছে, জানতে চাইলে দীপ্ত দাশ বলেন, আমার অবস্থান থেকে চেষ্টা করেছি একটা জীবন বাঁচানোর। আর এতে আমি সফল হয়েছি।

আমিসবার নি’কট কৃ’তজ্ঞ। আর আমার এই কাজের জন্য বাংলাদেশের সুনাম হয়েছে সত্যিই এতে আমি খুবগর্বিত। আমার দেশকে আমি খুব ভালোবাসি। যতদিন প্রবাসে থাকবো চেষ্টা করবো দেশের সুনাম র’ক্ষা করার।

Related Articles

Back to top button