অ'ভিনেত্রী আশার মৃ’ত্যু নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিল মোটরসাইকেল চালক

রাজধানীর মিরপুরের টেকনিক্যাল মোড় এলাকায় ট্রাকের চা’পায় অ'ভিনেত্রী আশা চৌধুরীর মৃ’ত্যুর ঘ’টনায় কে দা’য়ী, তা নিয়ে র’হস্য তৈরি হয়েছে। এ ঘ’টনায় আশাকে বহনকারী মোটরসাইকেলটির চালক ও অ’জ্ঞাতপ’রিচয় ট্রাকচালকসহ কয়েকজনকে আ’সামি ক’রে মা’মলা ক’রা হয়েছে।

মঙ্গলবার রাতে মা’মলা দা’য়েরের পর শামীম আহমেদ নামের সেই মোটরসাইকেলচালককে গ্রে’প্তার ক’রেছে পু’লিশ। আশার মৃ’ত্যুর পেছনে তাঁর ‘ভূমিকা’ থাকতে পারে বলে স’ন্দেহ স্ব’জনদের। বুধবার শামীম আহমেদকে আ’দালতে হা’জির ক’রে পু’লিশ। ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আ’দালত তাঁর জা’মিন আ’বেদন খা’রিজ ক’রে কা’রাগারে পাঠানোর আ’দেশ দেন।

এ মা’মলার এজাহার আ’দালতে পৌঁছালে বি’চারক ত’দন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধা’র্য ক’রেন। পু’লিশ ক’র্মক’র্তা ও স্ব’জনরা জানিয়েছেন, ব্যক্তিগতভাবে ঘনিষ্ঠ শামীমের মোটরসাইকেলে আশার গভীর রাতে টেকনিক্যাল মোড় এলাকায় যাওয়ার কথা ছিল না। শামীম গা’জীপুরের বোর্ডবাজার এলাকা থেকে রূপনগরের বাসায় ফেরার পথে দু’র্ঘটনার দা’বি ক’রে।

কিন্তু আশা চৌধুরীর মৃ’ত্যুর পূর্বের আড়াই ঘণ্টার হিসেব মিলছে না তার পরিবারের কাছে। আশার পরিবার জানায় প্রথমে গাজীপুরের বোর্ড বাজার এলাকা থেকে বাসায় ফিরার কথা থাকলেও সোমবার রাত ১১টার দিকে আশা রাজধানীর বনানী এলাকা থেকে বাসার পথে রওয়ানা হয়েছে বলে সর্বশে’ষ পরিবারকে জানায়।পরিবার জানায়, বনানী থেকে কালশী হয়ে রাত সাড়ে ১১টা নাগাদই মিরপুর রূপনগর আবাসিক এলাকায় আশার বাসায় পৌছানোর কথা ছিল। আশা বাসায় আসছে ভেবে তারা আর আশার ফোনে ফোন দেয়নি।

তারপর সোমবার দিবাগত রাত ২টার দিকে আশাকে বহনকারী মটরসাইকেলের চালক ও আশাদের দুস'ম্পর্কের আ’ত্মীয় শামীম আশার মাকে ফোন দিয়ে বলেন, ‘আন্টি, একটু টেকনিক্যাল মোড়ে আসেন।’ কিছুক্ষণ পরে শামীম আবার ফোন দিয়ে বলেন, ‘আন্টি আশা আর নেই, মা’রা গেছে।’আশার মামা দুলাল জানান, শামীম পু’লিশের সাথে তিন রকম কথা বলেছে। আশা কালশী রোড হয়ে ফেরার কথা থাকলেও টেকনিক্যাল মোড়ে কিভাবে গেল তার উত্তরে শামীম জানায় তারা পথ ভু’লে সেদিকে গিয়েছিলেন।

পু’লিশের কাছে শামীম জানায় আশা রাস্তা পার হতে গিয়ে ট্রাক চা’পা পরেছে। কিন্তু ক্যামেরার ফুটেজে দেখা যায় মোটরসাইকেলে থাকা অবস্থায়ই আশাকে বহনকারী মোটরসাইকেলকে ধা’ক্কা দেয় ট্রাক আর তাতেই মটরসাইকেল থেকে ছি’ট'কে পরে আশা।আশার মামা দুলাল জানান, ‘আমাদের স’ন্দেহ শামীম আশাকে নে’শাজাতীয় কিছু খাইয়েছিল। কারণ, আশা সুস্থ থাকলে মটরসাইকেলে শামীমকে ধ’রে বসত। আশার রাস্তায় ছি’ট'কে যাওয়ার পর সে আশাকে একবারও ধ’রে নাই।

দু’র্ঘটনার আগে শামীম আড়াই ঘণ্টা কী'ভাবে রাস্তায় ঘুরেছে, তার সঠিক উত্তর দিতে পারে নাই। স’ন্দেহ হওয়ায় তাকে প্রধান আ’সামি ও অ’জ্ঞাত ট্রাকচালকের নামে মা’মলা'টি করেছি।’মা’মলার বিষয়ে দারুস সালাম জোনের সহকারী পু’লিশ কমিশনার মিজানুর রহমান জানান, দু’র্ঘটনায় আশা নি’হত হবার ঘ’টনায় আশার বাবা শামীমকে প্রধান অ’ভিযু'ক্ত করে মা’মলা করেন।অ’ভিযু'ক্ত শামীম আশাদের পূর্বপরিচিত ছিল। মা’মলায় শামীমসহ আরও চারজনকে অ’জ্ঞাত আ’সামি করা হয়েছে। ত’দন্ত করে মূল অ’পরাধীদের খুঁ’জে বের করার চে’ষ্টা চলছে।

Back to top button