আর মাত্র ১২ ঘণ্টা, প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুরেভি’, কাঁপছে দুই রাজ্য

একে তো করো’না পরিস্থিতি, তার জেরেই লকডাউন এবং তারপর একের পর এক ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত হচ্ছে গোটা দেশ। প্রথমে আমফান তারপর নিসর্গ, এখনও পর্যন্ত সবশেষে নিভা'র কার্যত লন্ডভন্ড করে দিয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরির উপকূলবর্তী অঞ্চলে।

আর এবার আসতে চলেছে ঘূর্ণিঝড় বুরেভি। নিভা'র ঘূর্ণিঝড় বয়ে গিয়েছে এখনও এক স’প্ত াহ কাটেনি। তারমধ্যেই নতুন করে এক ঘূর্ণিঝড়ের ভ্রূকুটিতে কাঁপছে তামিলনাড়ু ও কেরল।

দক্ষিণ ব’ঙ্গো’পসাগরে গভীর নিম্নচাপের ফলেই এই ঘূর্ণিঝড় সৃষ্টি ‘হতে পারে বলে মৌসম ভবন সূত্রে জানানো হয়েছে। আগামিকাল, বুধবার শ্রীলঙ্কার উপকূল পার করবে এই ঘূর্ণিঝড় বুরেভি। আর তার প্রভাবেই দক্ষিণের দুই রাজ্যে প্রবল ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার নিম্নচাপটি শ্রীলঙ্কার ত্রি’ঙ্কোমালি থেকে ৬৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব ও কন্যাকুমা’রীর ১০৯০ কিলোমিটার পূর্বে অবস্থান করছিল। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে এবং ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়বে।

তার জেরেই দক্ষিণ তামিলনাড়ুর কন্যাকুমা’রী, তিরুনেলভেল্লি, থুটুকোডি, রামানাথপুরম-সহ একাধিক এলাকায় প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।বৃষ্টি ‘হতে পারে কেরলের দক্ষিণ দিকেও। তাই সব মিলিয়ে দক্ষিণের রাজ্যদুটি আত’ঙ্কে দিন কা’টাচ্ছে, এমনটা বলাই যায়।

Back to top button