ফের দুঃসংবাদ! সৌমিত্র চট্টোপাধ্যায়ের প’রপ’রই চলে গেলে’ন আরেক জনপ্রিয় অ'ভিনেতা!

আরো এক যুগের অবসান । এই বছরটা সত্যিই একটি অ’ভিশ’প্ত বছর । বছরের শুরুটা বাকি সমস্ত বছরের মতন সুস্থ-স্বাভাবিকভাবে হলেও কিছুদিন যেতে না যেতেই নতুনভাবে রূপ দেখিয়েছে এই বছর । ধীরে ধীরে মৃ’-ত্যু-মিছিল ঘিরে রেখেছে গোটা পৃথিবীকে ।

একের পর এক দুঃসংবাদ ভেসে আসছে কানে । হারিয়েছে যাচ্ছে আমা’দের থেকে প্রিয়জনেরা । করো’না এর কারণে হারিয়ে গেছে ইতিমধ্যে বহু কিংবদন্তি । বেশ কিছুদিন আগে আম'র’া হারিয়েছিলাম বাংলার অন্যতম জনপ্রিয় অ’ভিনেতা তথা কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায় কে । তবে এবার হারালাম আরো কিংবদন্তিকে যিনি শুধুমাত্র তার অ’ভিনয় দক্ষতা দিয়ে গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছিলেন।

এই বছরটি শেষ ‘হতে এখনও আরো একমাস বাকি আছে । এই এক মাসে আরো কত কি ঘটতে চলেছে তা আমা’দের সকলের অজানা । কারণ বছরের শুরুটা থেকে যেমন ভাবে একের পর এক প্রিয় মানুষজনদের আমা’দের কাছ থেকে কেড়ে নিয়েছে । তাতে আগামী এক মাস কিভাবে কাটতে চলেছে তা সত্যিই খুব দুশ্চিন্তা তার সাথে ভ-য়া-বহ ।

একের পর এক দুঃসংবাদ এনেই চলেছে ২০২০। এ শুধু যেন হা'রানোরই বছর। সোমবার প্রয়াত হলেন বিখ্যাত নাট্য ব্যক্তিত্ব এবং প্রবীণ অ’ভিনেতা বিশ্ব মোহন বাদোলা। আবারও শো-কে-র ছায়া নামল সিনেমহলে। সূত্রের খুর বার্ধক্যজনিত কারণেই অ'সুস্থ ছিলেন তিনি বেশ কিছুদিন ধরে। গত সোমবার মুম্বাইতে শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৪ বছর।

থিয়েটার তো বটেই, একাধিক জনপ্রিয় হিন্দি সিনেমায় বার বার দর্শকদের অ'বাক করেছে তাঁর অ’ভিনয়। ‘যোধা আকবর’, ‘লাগে রহো মুন্না ভাই’, ‘জলি এলএলবি ২’, ‘স্বদেশ’ প্রভৃতি সিনেমায় সহকারী অ’ভিনেতা হিসাবে দেখা গিয়েছিল তাঁকে। ‘তাসখন্দ ফাইলস’, ‘হোয়াটস ইয়োর রাশি?’ ওয়েব সিরিজেও করেছেন অ’ভিনয়। অবশেষে ২৩ শে নভেম্বর ২০২০ সালের নিজের বাসভবনে তিনি শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন ।

তার তিন পুত্রের মধ্যে বড় পুত্র বরুণ বাদলা তার বাবার এই মৃ’ত্যুসংবাদ সোশ্যাল মিডিয়াতে প্রথম জানান । তিনি বাবার একটি পুরনো ছবি পোস্ট করে তুলে ধরেন একাধিক আবেগপ্রবণ কথা । যা তার অনুগামীদের চোখে জল এনে দিয়েছিল ।

তার মৃ’-ত্যু-তে অ’ভিনয় জগত এ এক গভীর শূন্যতা সৃষ্টি হলো যা কোনদিন পূরণ করা সম্ভব নয় । তার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন সহকর্মী এবং অ’ভিনেতা-অ’ভিনেত্রীরা তার মৃ’-ত্যু-তে শো-ক প্রকাশ করেছেন। তাঁর আ-ত্মা-র চিরশান্তি কামনা করে এই প্রার্থনা করেছে সকলে।

Back to top button