‌‘বাবু খাইছো’ নিয়ে এবার গান গাইলেন হিরো আলম, মুর্হূতেই তুমুল ভাই'রাল (ভিডিও)

‘বাবু খাইছো’ নিয়ে এবার গান গাইলেন হিরো আলম। তার গানের শিরোনাম ‘ডেটিং এ যখন তুমি আমি যাই, তুমি বলো- নানা নানা না’। প্রযোজনা প্রতিষ্ঠান এমওএম মিউজিক থেকে গানটি প্রকাশ হচ্ছে।

তবে ইতোমধ্যে গানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয়েছে। অনেকেই তার গানের ভিডিও ফেসবুকে পোস্ট করছেন। এ বিষয়ে হিরো আলম বলেন, ‘আমা’র ইচ্ছা ছিল, আমি বড় সুপার স্টার হবো, তাই হয়েছি। এবার ইচ্ছা হলো, আমি গান গাইব। সেটাও করলাম। দর্শকদের গানটি ভালো লাগবে।’

কেউ বলছেন উপযু’ক্ত আদর্শ না থাকাতেই সস্তা বিনোদনে ঝুঁকে পড়েছেন তরুণেরা। কেউ জানালেন, দেশ ও সমাজ নিয়ে কথা বলার সুযোগ না থাকাতে বাস্তবতা থেকে পালিয়ে এই গানে আশ্রয় খুঁজছে কমবয়সীরা। আবার কেউবা এত বিশ্লেষণে না গিয়ে ভাবছেন গানটি কেবল একটি বিদ্রূপ মাত্র!

ড. শেখ শফিউল ইস’লাম দেশ রূপান্তরকে বলেন, সুস্থ সংস্কৃতি চর্চায় আমাদের ঘাটতি ও উপযু’ক্ত আদর্শ সামনে না থাকার কারণেই তরুণরা এ ধরনের চটুল কথার গানের দিকে ঝুঁকে পড়েছে। এখনকার সময়টা খুব অস্থির। বর্তমানে তরুণ প্রজন্ম বুঝতে পারে না কোনটা তার পছন্দ করা দরকার। তাদের সামনে কোনো দৃষ্টান্ত বা আদর্শ নেই। এ জন্য সস্তায় যেটা পাওয়া যায় সেটার দিকে তারা ধাবিত হচ্ছে। একটা অন্তঃসার শূন্যতার দিকে আম’রা যাচ্ছি।

এই বিশেষজ্ঞের মতে, তারুণ্যের এই অ’পচয় রোধ করতে বন্ধু-বান্ধব, পরিবার ও অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের মাধ্যমে তরুণদের সামনে উপযু’ক্ত আদর্শ হাজির করতে হবে। তাদের বোঝাতে হবে কোনো দিকে ঝুঁকলে তারা সুনাগরিক হয়ে উঠতে পারবে।

গত এক দশকে দেশের তরুণদের মধ্যে ‘বাবু’ বা ‘বেবি’ শব্দের ব্যবহার অনেক বেড়েছে। পশ্চিমা সভ্যতায় রোমান্টিক পার্টনারকে সম্বোধনের ক্ষেত্রে ‘বেবি’ ব্যবহৃত হয়। আকাশ সংস্কৃতির প্রভাবে পাশ্চাত্য সংস্কৃতি থেকে বাংলাদেশের তরুণরা, বিশেষ করে প্রে’মিক-প্রে’মিকারা ‘বেবি’ বা ‘বাবু’ শব্দটি লুফে নিয়েছেন। ‘বাবু খাইছো’ শব্দবন্ধটি দিয়ে গানটিতে বর্তমান সময়ের কমবয়সীদের প্রে’মিক-প্রে’মিকাদের নিয়েই তৈরি হয়েছে।

‘বাবু খাইছো’ গানটির ভাই’রাল হওয়াকে তরুণদের বাস্তবতা থেকে পালানোর একটি পথ মনে করছেন বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ইকবাল কবির। তিনি বলেন, দেশের বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক দুরবস্থা নিয়ে আলোচনা করলে বিড়ম্বনায় পড়ার ভ’য় পাচ্ছেন তরুণরা। এই বিড়ম্বনা এড়াতেই ‘বাবু খাইছো’ ধরনের গানকে এসকেপ পয়েন্ট বানাচ্ছেন তারা।

Back to top button